শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার সদর হাসপাতালে একটি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা দিচ্ছেন মেয়র মুজিব

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১১:২২ এএম

কক্সবাজার সদর হাসপাতালের জন্য ব্যক্তিগত অর্থায়নে একটি অত্যাধুনিক হাইফ্লো ন্যাজাল ক্যানোলা (HFNC) দিচ্ছেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

জেলা প্রশাসনের উদ্যোগে ২টি ও ঢাকাস্থ কক্সবাজার সমিতির উদ্যোগে ১টি মোট ৩টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

তাঁর মরহুম মা-বাবার প্রতি ইছালে সওয়াবের উদ্দেশ্যে মানবিক বিবেচনায় মেয়র এই হাইফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান করছেন বলে জানান।

আগামী কয়েকদিনের মধ্যে ঢাকা থেকে সেটি ক্রয়ের জন্য স্থানীয় সরকার বিভাগের সচিব কক্সবাজারের কৃতি সন্তান হেলালুদ্দীন আহমদের সাথে যোগাযোগের মাধ্যমে ঘোষণ বাস্তবায়নের কথা জানান তিনি।

জোম কনফারেন্সে শুধু হাইফ্লো ন্যাজাল ক্যানোলা নয়, আগামীতে কক্সবাজারের মানুষের জীবন রক্ষার জন্য সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন মেয়র মুজিবুর রহমান।

কনফারেন্সে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ প্রধান অতিথি ও কক্সবাজার থেকে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সভাপতিত্ব করেন। এছাড়াও সংশ্লিষ্ট অনেকেই যুক্ত ছিলন।

উল্লেখ্য, কোভিড-১৯ অর্থাৎ করোনা পজিটিভ ব্যক্তিদের অক্সিজেন সেচুরেশন নেমে গেলে এসব হাইফ্লো ন্যাজাল ক্যানোলা (HFNC) জীবন বাঁচাতে ভূমিকা রাখতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন