শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় যমুনার পানি স্থিতিশীল

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:৫৪ পিএম

উজানের ভারতীয় অংশ থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বর্ষণের কারণে সপ্তাহব্যাপী বগুড়ায় যমুনা নদীর পানি বাড়ার পর মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল ৬টা পর্যšত হ্রাস বৃদ্ধি না পেয়ে স্থিতিশীল রয়েছে।
বুধবার (১ জুলাই) বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৗশলী মোঃ মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে যমুনা নদীর পানি বেড়ে ১৭ দশমিক ৩৭ সেন্টিমিটার সমতায় প্রবাহিত হয়। এরপর ১২ ঘন্টার ব্যবধানে বুধবার সকাল ৬টা পর্যšত নদীর পানি আর বাড়েনি। বর্তমানে যমুনার পানি স্থিতিশীল। আগামীতে বৃষ্টিপাত কম হলে সপ্তাহ নদীর পানি প্রবাহ কমতে পারে।
এদিকে যমুনা নদীর পানি বৃদ্ধির ফলে সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর, রহদহ ও সারিয়াকান্দি সদর ইউনিয়নের চর ও নিম্নাঞ্চলগুলোর পাট, ধানসহ ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।
গত মঙ্গলবার সকাল ৬টায় যমুনার ১৭দশমিক ৩৬ সেন্টিমিটার। ১২ ঘণ্টা পর সন্ধ্যা ৬টার দিকে নদীর পানি মাত্র এক সেন্টিমিটার বেড়ে ১৭দশমিক ৩৭ সেন্টিমিটারে দাঁড়ায়। পরবর্তী ১২ ঘন্টায় আর নদীর পানি না বাড়ায় ১৭ দশমিক ৩৭ সেন্টিমিটারেই অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন