শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে চার পুলিশসহ নতুন আক্রান্ত ৮, দুইশ ছাড়াল আক্রান্তের সংখ্যা

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১:৫২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে গত ২৪ ঘন্টায় চার পুলিশ সদস্যসহ ৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে এ উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ২০২ জন। বুধবার দুপুরে এই তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম।
এদিকে গত ১৬ জুন থেকে মির্জাপুর পৌরসভার তিন নং ওয়ার্ড (বাজার এলাকায়) শুরু হওয়া ১৫ দিনের লকডাউন বৃহস্পতিবার শেষ হলেও লকডাউনের সময় আর বারছে না বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক জানিয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র মতে, গত ২৬ জুন ঢাকা শিশু হাসপাতালে পাঠানো নমুনা থেকে ৮ জনের করোনায় আক্রান্তের কথা বুধবার স্থানীয় স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। আক্রান্তদের মধ্যে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের দুই নারী পুলিশ সদস্য (২৫ ও (২৯) এবং দুই পুরুষ পুলিশ সদস্য (৩৪) ও (৩৬), গোড়াই এলাকার তিনজন পুরুষ (৩০), (৩৭) ও (৫০) এবং ফতেপুর ইউনিয়নের পারদিঘী গ্রামের এক পুরুষ (৩৫) রয়েছেন।
গত ৭ এপ্রিল মির্জাপুর উপজেলার বৈরাগীপাড়া ভাওড়া গ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আক্রান্তের পর ৭ জুন পর্যন্ত দুইমাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৮৫ জন। আর গত ৮ জুন থেকে ১ জুলাই এই ২৩ দিনে আক্রান্ত হয় ১১৭ জন। সব মিলে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ২০২ জন। এর মধ্যে মারা গেছে পাঁচজন, সুস্থ্য হয়েছেন ৫২ জন এবং বাকিরা নিজ বাড়ি এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আক্রান্তের সংখ্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় স্থানীয় প্রশাসন বিভিন্ন ব্যবস্থা গ্রহন করলেও তা কমেনি। সর্বশেষ গত ১৬ জুন থেকে রেড জোন চিহ্নিত করে মির্জাপুর পৌরসভার তিন নং ওয়ার্ড (বাজার এলাকা) ১৫ দিনের জন্য লকডাউন ঘোষণা করেন উপজেলা প্রশাসন, যা শেষ হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, বৃহস্পতিবার মির্জাপুর পৌরসভার তিন নং ওয়ার্ডে (বাজার এলাকায় ) ১৫ দিনের লকডাউন শেষ হচ্ছে। এই লকডাউন আর বারছেনা জানিয়ে তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি যাতে কার্যকর থাকে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিং থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন