বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা পরিস্থিতিতে সরকারের ত্রাণ সহায়তা অব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ২:৩৫ পিএম

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

আজ এক তথ্যবিবরনীতে একথা জানিয়ে বলা হয় , ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ৩০ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯১ হাজার ৮৩৮ মেট্রিক টন । এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬৫ লাখ ৯১ হাজার ২৮৯ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ২৮ লাখ ৯ হাজার ৮৯০ জন ।

শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা । এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯১ কোটি ৩২ লাখ ২৯ হাজার ৪২৯ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৮ লাখ ৬৮ হাজার ১৬২ এবং উপকারভোগী লোকসংখ্যা চার কোটি ৩৫ লাখ ৫৯ হাজার ৭৩১ জন ।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৫ কোটি ৮৪ লাখ ২৯ হাজার ১৩ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা আট লাখ ২৯ হাজার ১১৫ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৭ লাখ ২৩ হাজার ৬৭৩ জন।

সূত্র: বাসস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন