ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জো বাইডেনের চেয়ে ব্যাপক ব্যবধানে পিছিয়ে ট্রাম্প : জরিপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ২:৪০ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর বাকি মাত্র চার মাস। আর সম্প্রতি করা এক জরিপের ফলে দেখা যায়, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের চেয়ে ব্যাপক ব্যবধানে পিছিয়ে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প

তবে এই সংকটকালীন সময়ে কোনো ধরনের নির্বাচনী প্রচারণা চালাবেন না বলে জানিয়েছেন জো বাইডেন। তিনি বলেন, বর্তমানের ইতিহাসে এ ধরনের প্রচারণা আর কখনো হয়নি। এদিকে জরিপের ফলাফলে ট্রাম্পকে বিশাল ব্যবধানে পিছনে ফেলে এগিয়ে রয়েছেন বাইডেন।
বর্তমানের করোনা পরিস্থিতির কথা চিন্তা করেই নির্বাচনী প্রচারণা না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাইডেন বলেন, আমি ডাক্তারের পরামর্শ গ্রহণ করছি। শুধুমাত্র নিজের জন্য না পুরো দেশের মানুষের স্বার্থে আমি এমন সিদ্ধান্ত নিয়েছি।

সম্প্রতি ২০১৬ সালের নির্বাচনে বিজয়ের কথা স্মরণ করে আত্মবিশ্বাসের সঙ্গে ট্রাম্প বলেছেন, এবারের নির্বাচনেও ২০১৬ সালের ৩ নভেম্বরের পুনরাবৃত্তি ঘটবে। একই সঙ্গে ২০১৬ সালের নিউইয়র্ক টাইমসের জরিপকে 'ভুয়া' এবং ফক্স নিউজের জরিপকে 'তামাশা' উল্লেখ করে ট্রাম্প বলেন, চার বছর আগে জাতীয় নির্বাচনের জরিপে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে বিজয়ী দেখানো হয়েছিল।

নিউইয়র্ক টাইমস এবং সেইনা কলেজের সর্বশেষ জরিপে ট্রাম্পের চেয়ে জো বাইডেন ১৪ পয়েন্ট এগিয়ে রয়েছেন। পর্যবেক্ষকদের অভিমত নির্বাচনের প্রচারণার আরো চার মাস বাকি আছে। তবে তারা উল্লেখ করেন, ২০১৬ সালের জরিপে হিলারি ক্লিনটনের চেয়েও উল্লেখযোগ্য ব্যবধানে জো বাইডেন এগিয়ে রয়েছেন। ভোটযুদ্ধে এই জরিপ ফলাফল ট্রাম্পের দলের জন্য উদ্বেগজনক।

গেল কয়েক সপ্তাহ ধরে জাতীয় ভোট জরিপে একই ধরণের ফলাফল আসছে। এতে বেশ পিছিয়ে রয়েছেন ট্রাম্প। এ নিয়ে বিপাকে পড়েছে ট্রাম্পের দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন