ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

অস্কারে আমন্ত্রন পেলেন হৃতিক-আলিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৩:৩০ পিএম

বিশ্ব সিনেদুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অস্কার। সম্প্রতি অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্ট অ্যান্ড সায়েন্সের তরফে আমন্ত্রিতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) অস্কার অ্যাকাডেমির সদস্য হতে আমন্ত্রিতদের যে তালিকা প্রকাশ হয়েছে তাতে স্থান পেয়েছে বলিউডের হার্টথ্রব অভিনেতা হৃতিক রোশন এবং অভিনেত্রী আলিয়া ভাট। এছাড়াও হালের কস্টিউম ডিজাইনার নিতা লুল্লা, কাস্টিং ডিরেক্টর নন্দিনী শ্রীকান্ত এবং তথ্যচিত্র নির্মাতা নিষ্ঠা জৈন এই তালিকায় জায়গা পেয়েছেন।

এ বছর বিশ্বের ৬৮ টি দেশের ৮১৯ জন শিল্পীকে সদস্য হওয়ার আমন্ত্রন জানিয়েছে অ্যাকাডেমি কর্তৃপক্ষ। আমন্ত্রিতদের মধ্যে ৩৬ শতাংশ কৃষ্ণাঙ্গ এবং ৪৫ শতাংশ নারী।

জানা গিয়েছে, যারা এই আমন্ত্রন গ্রহন করবেন তারা ৯৩ তম অস্কারের আসরে ভোট প্রদান করতে পারবেন। যেটি অনুষ্ঠিত হবে আগামী বছরের ২৫ এপ্রিল।

বিষয়টি সম্পর্কে অ্যাকাডেমির সভাপতি ডেভিড রুবিন জানিয়েছেন, 'মোশন পিকচার্স আর্ট অ্যান্ড সায়েন্সে বিশিষ্টজনদের আমন্ত্রণ জানাতে পেরে আমরা বেশ আনন্দিত। আমরা সবসময়ই গ্লোবাল ফিল্ম সম্প্রদায়ের অনন্য প্রতিভাবানদের আপন করে নেওয়াতেই বিশ্বাসী।'

এছাড়া অভিনেতা অ্যারা ডি আরমাস, ব্রায়ান টাইরি হেনরি, ফ্লোরেন্স পাগ, বিয়ানি ফেল্ডস্টেইন সহ অনেক জনপ্রিয় তারকারা অ্যাকাডেমির সদস্য হওয়ার আমন্ত্রন পেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন