ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

পুলিশের উদ্যোগে দৃষ্টিনন্দন যাত্রাবাড়ী চৌরাস্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৫:৩২ পিএম

যাত্রাবাড়ী চৌরাস্তা সৌন্দর্যবর্ধন প্রকল্প উদ্বোধন করা হয়েছে। স¤প্রতি ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার শাহ ইফতেখার আহমেদ পিপিএম এই প্রকল্পের উদ্বোধন করেন।

রাজধানীর প্রধানতম প্রবেশদ্বার যাত্রাবাড়ি, সড়কপথে চট্রগ্রাম, খুলনা, বরিশাল সিলেট বিভাগের মানুষ যাত্রাবারী হয়ে ঢাকায় প্রবেশ করে এবং বের হয়। যাত্রাবাড়ী চৌরাস্তার গোলচত্ত¡র একসময় ভবঘুরেদের আশ্রয়স্থল ও ময়লা আবর্জনার স্তূপে পরিণত হয়। ডেমরা জোনের সহকারি পুলিশ কমিশনার মো. রাকিবুল হাসান ওই জোনে যোগদান করেই ওয়ারী জোনের ডিসির নির্দেশনায় যাত্রাবাড়ী চৌরাস্তা সৌন্দর্য বর্ধনের কাজ শুরু করেন।

এরপরই যাত্রাবাড়ী চৌরাস্তা গোলচত্বরে প্রায় সাত হাজার বর্গফুট জায়গায় গড়ে তোলা হয়েছে দৃষ্টিনন্দন বাগান ও নার্সারি। এই কাজ করতে গিয়ে সম্পূর্ণ গোলচত্বর বাউন্ডারি করা হয়, ময়লা আবর্জনা পরিস্কার করে নারায়ণগঞ্জ কেরানিগঞ্জ ও ডেমরা এলাকা থেকে আট ট্রাক মাটি, চার ট্রাক গোবর, তিন ট্রাক বালু এনে বাগান করার উপযোগী করা হয়।

বৈশ্বিক দুর্যোগ করানোর মধ্যেও পুলিশের এই মহৎ কাজ থেমে যায় নি। এই বাগান ও নার্সারি করতে সাহায্য করেছে যাত্রাবাড়ী থানার ইন্সপেক্টর অপারেশন আয়ান মাহমুদ, ডেমরা ফাড়ির ইনচার্জ এস আই কুদ্দুস। গত ২৭ জুন এই বাগান ও নার্সারি উদ্বোধন করে ওয়ারি উপ-পুলিশ কমিশনার শাহ ইফতেখার বলেন, খুব চমৎকার একটি কাজ হয়েছে। যাত্রাবাড়ী দিয়ে রাজধানীতে প্রবেশ ও বের হওয়া মানুষ একটি মনোরম পরিবেশ উপভোগ করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন