ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইনকিলাবের বিরুদ্ধে ষড়যন্ত্র সহ্য করা হবে না

বিভিন্ন সংগঠনের নিন্দা প্রতিবাদ অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

দৈনিক ইনকিলাবের অনলাইন ভার্সনে প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে পত্রিকাটির সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট রিপোর্টারের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় বিভিন্ন সংগঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ অব্যাহত রয়েছে। পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সংবাদপত্রের স্বাধীনতা বিরোধী কোনো চক্রান্ত দেশবাসী বরদাশত করবে না। মামলা করে কিংবা ভয়ভীতি প্রদর্শন করে ইনকিলাবের অগ্রযাত্রা ঠেকানো যাবে না। ইনকিলাবের বিরুদ্ধে ষড়যন্ত্র সহ্য করা হবে না। সাংবাদিক ও সংবাদপত্রের গলা টিপে ধরতেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে ইনকিলাবের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জোর দাবি জানান।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ : সত্য প্রকাশে নির্ভীক দৈনিক ইনকিলাবের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না বলে হুশিয়ারী দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া।

গতকাল বুধবার এক বিবৃতিতে সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট রিপোর্টারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃদ্বয় বলেন, মামলা করে কিংবা ভয়ভীতি প্রদর্শন করে দৈনিক ইনকিলাবের অগ্রযাত্রা ঠেকানো যাবে না। বাকস্বাধীনতা বিরোধী এই কালাকানুনটি প্রণয়ন করা হয়েছে মতপ্রকাশের পথরূদ্ধ করতেই। গণমাধ্যম ও নাগরিকদের বিরুদ্ধে কথায় কথায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার মেনে নেয়া যায় না। নেতৃদ্বয় আরো বলেন, অবিলম্বে ইনকিলাবের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং নিবর্তনমূলক’ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। তারা বলেন, দেশ, ইসলাম এবং মানবতার আস্থা ও দেশবাসীর ভালোবাসার প্রতীক হচ্ছে দৈনিক ইনকিলাব। আপোষহীন ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই পত্রিকাটির মূলধর্ম। পত্রিকাটির কন্ঠরোধের উদ্দেশ্যেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হয়েছে। দেশবাসী সংবাদপত্রের স্বাধীনতা বিরোধী কোনো চক্রান্ত বরদাশত করবে না বলেও তারা উল্লেখ করেন।
জমিয়তে উলামায়ে ইসলাম মুন্সিগঞ্জ ঢাকা দক্ষিণ : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মুন্সিগঞ্জ ঢাকা দক্ষিণের সভাপতি হাফেজ মাওলানা খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক মাওলানা বশির আহমাদ ইনকিলাবের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সংবাদপত্রের স্বাধীনতা ও কন্ঠরোধ করার হীন ষড়যন্ত্র সফল হবে না। ইনকিলাব যুগ যুগ ধরে সত্য, ন্যায় ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশবাসীর আস্থা অর্জন করছে। নেতৃদ্বয় অবিলম্বে ইনকিলাবের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, সংবাদপত্রের কন্ঠরোধের চক্রান্তের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগর : বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মো. আব্দুল হাকিম ও সাংগঠনিক সম্পাদক শাহেদুল আলম ইনকিলাবের বিরুদ্ধে মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, দেশ, জাতি ও ইসলাম রক্ষায় ইনকিলাব যুগ যুগ ধরে অতন্দ্র প্রহরীর ভ‚মিকা পালন করছে। এ জন্যই দেশপ্রেমিক ঈমানদার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে ইনকিলাব। হয়রানিমূলক মামলা দিয়ে ইনকিলাবের কন্ঠরোধ করা যাবে না। তারা অবিলম্বে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানান।

পটুয়াখালী ও নান্দাইল জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের নিন্দা
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, দৈনিক ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন পটুয়াখালী জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ।

তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা সভাপতি মাওলানা মো. আ. হান্নান আজিজি, জেলা সেক্রেটারি শাহ মাহমুদ ওমর জিয়াদ, সিনি. সহ-সভাপতি মাওলানা মোসলেম উদ্দিন, সহ-সভাপতি শাহ মাহমুদ ওসমান সোহেল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আ. জববার। এছাড়াও কলাপাড়া উপজেলা সভাপতি জিয়াউল ইসলাম হাবিব, পটুয়াখালী সদর উপজেলা সেক্রেটারি মাওলানা বজলুর রহমান, দুমকি উপজেলা সেক্রেটারি মাওলানা অলিউর রহমান, বাউফল উপজেলা সভাপতি মাওলানা মো. ইউনুস, মাওলানা শাহ জালাল দুমকি, মাওলানা মিযানুর রহমান গলাচিপা, মাওলানা মো. আইউব আলী মির্জাগঞ্জসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, দৈনিক ইনকিলাবে প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এর তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন জমিয়াতুল মোদর্র্রেছীন ময়মনসিংহের নান্দাইল উপজেলার নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দৈনিক ইনকিলাবের মূল ভিত্তি হল আপোষহীন ও বস্তুনিষ্ট সংবাদ। নেতৃবৃন্দ অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন। নেতৃবৃন্দ হলেন, জমিয়াতুল মোদার্রেছীন উপজেলা শাখার সভাপতি মাওলানা আবুল মুনসুর, সিনিয়র সহ-সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হাই ও যুগ্ম সম্পাদক মাওলানা আবুল হাসান মো. এনামুল হক ও শেরপুর মাদরাসার অধ্যক্ষ মাওলানা শামসুল হক ফকির প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
mohammed abul kashem ২ জুলাই, ২০২০, ১:৩৪ এএম says : 0
i will encourage inqilab please donot stop these kind of report and donot ask to the dictator forgiveness , truth people with you, allah always with mojloom.
Total Reply(0)
Md Rajon Islam ২ জুলাই, ২০২০, ১:৩৪ এএম says : 0
মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। আসলে সত্ত্য কথা এই দেশে বলা মানে মামলা খাওয়া।। চোর কে চোর বলা যাবে না।। মানবপাচারকে পাচারকারি বলা যাবে না।।
Total Reply(0)
তাসফিয়া আসিফা ২ জুলাই, ২০২০, ১:৩৫ এএম says : 0
মিথ্যে মামলার প্রতিবাদ ও নিন্দা জানাই।
Total Reply(0)
জাহিদ খান ২ জুলাই, ২০২০, ১:৩৫ এএম says : 0
আমার দৃঢ় বিশ্বাস এদের পাপের পরিমাণ এত বেশি হয়ে গেছে যে নিজের ছায়া দেখলেও ভয় পায়। সমালোচনা সহ্য করতে না পারাই হলো এর বড় প্রমাণ।
Total Reply(0)
Mahmud Ul Hasan ২ জুলাই, ২০২০, ১:৩৫ এএম says : 0
প্রতিবাদী কন্ঠ চেপে ধরার অন্যতম এক মাধ্যম ডিজিটাল নিরাপত্তা আইন। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করা হলে স্বাধিনতা ১৯৭১ এর ৩০ লক্ষ শহিদের বিনিময়ে অর্জিত স্বাধিনতা পুর্নতা পাবে না
Total Reply(0)
Ali Akbar ২ জুলাই, ২০২০, ১:৩৫ এএম says : 0
ডিজিটাল আইন দিয়ে যদি নিজেদের বাঁচানো যেত তাহলে নাক ডেকে ঘুমানো যেত। আল্লাহর গজব যখন শুরু হবে তখন আর কোন আইন কি হেফাজত করতে পারবে..
Total Reply(0)
তোফাজ্জল হোসেন ২ জুলাই, ২০২০, ১:৩৬ এএম says : 0
দুর্নীতি যারা করে তাদের কোন দোষ নাই, কিন্তু দুর্নীতিবাজদের দুর্নীতি প্রকাশ করলেই যত দোষ। এই ডিজিটাল (কালো) আইন দিয়েই সত্য প্রকাশক বা সরকার বিরোধীদের দমন করা হচ্ছে, এটা অত্যন্ত বিপদজনক নিন্দনীয়, আমরা এর প্রতিবাদ জানাচ্ছি, আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি অবিলম্বে এই ডিজিটাল নিরাপত্তা নামক কালো আইন প্রত্যাহার করুন, এই আইনে যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মুক্তি দিন,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন