শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আগের মতো জঙ্গিদের সক্ষমতা নেই

হলি আর্টিজানে হামলায় নিহতদের শ্রদ্ধা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে নৃশংস হামলায় নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। গতকাল সকালে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়। এ সময় ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও র‌্যাবের জিডি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের সাথে কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিজান হামলার পর একের পর এক জঙ্গি আস্তানা গুঁড়িয়ে দিয়েছি। জঙ্গিদের সক্ষমতা যে পর্যায়ে ছিল সেটি এখন সর্বনিম্ন পর্যায়ে চলে এসেছে। ইমপ্রভাইড বোমা বানানোর মতো এক্সপার্ট এখন আর নেই। তারা কেউ জেলে আছে অথবা বিভিন্ন অভিযানে নিহত হয়েছে। তাদের ছোটখাটো সক্ষমতা থাকতে পারে কিন্তু বড় ধরনের কোনো ঘটনা ঘটানোর সক্ষমতা নেই।

তিনি বলেন, এ জঙ্গি হামলায় নিহত আমাদের দুইজন সহকর্মী ও দেশি-বিদেশি নিহত নাগরিকদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। যারা সরাসরি এই ঘটনায় জড়িত ছিল তারা সেনাবাহিনীর অভিযানে ঘটনাস্থলে নিহত হন। এই ঘটনার সাথে যারা জড়িত ছিল পরবর্তী সময়ে তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করি এবং সবার সাজা হয়েছে। এর মধ্যে সাতজন আদালতে আপিল করেছে।

র‌্যাব প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, সফলতার সঙ্গে জঙ্গিদের সক্ষমতা ভেঙে দেয়া হয়েছে। তবে আত্মতুষ্টিতে ভুগছি না। জঙ্গিবাদের বিরুদ্ধে যে সফলতা অর্জন করেছি সেই সফলতাকে ধরে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল ইউনিট কাজ করছে। জঙ্গিরা যখনই কোনো পরিকল্পনা করছে গোয়েন্দা তথ্য অনুযায়ী কাজ করছি এবং তাদের আটক করতে সক্ষম হচ্ছি। হলি আর্টিসানে হামলার ঘটনার আগে থেকেই দেশের জঙ্গিবিরোধী বিভিন্ন অভিযান পরিচালনা করেছি। এখন পর্যন্ত র‌্যাব দুই হাজারেরও অধিক জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে।

র‌্যাব ডিজি বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। সারা বিশ্ব জঙ্গিবাদ মোকাবিলায় কাজ করছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চেষ্টা চালিয়ে জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি। আমি মনে করি, জঙ্গিবিরোধী কার্যক্রম সফলভাবে আমরা বাস্তবায়ন করতে পেরেছি। এই সফলতার ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২ জুলাই, ২০২০, ৬:১৬ পিএম says : 0
If our country is ruled by the Law of Allah then there will be no party called BNP/Awami League... Only Islam.. so that we can live in our beloved country with peace.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন