শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা সংক্রমণ ভয়ানক মাত্রা নিতে পারে

পশুর হাট সম্পর্কে সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের এ পরিস্থিতিতে কোরবানির পশুর হাট স্থাপনে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানির পশুর হাট স্বাস্থ্যঝুঁকিকে ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে। এ বিষয়ে সংশ্লিষ্টদের আগেই করণীয় নির্ধারণ করতে হবে।

গতকাল রাজধানীতে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি আরো বলেন, ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাট সংক্রমণের হার আরও বাড়িয়ে দেয়ার আশঙ্কা থাকায় এ বিষয়ে গভীরভাবে চিন্তা করে কার্যকর গাইডলাইন তৈরি করতে হবে।
মন্ত্রী বলেন, যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না। প্রয়োজনে পশুর হাটের সংখ্যা কমিয়ে আনতে হবে। মহাসড়ক ও এর আশপাশে পশুর হাটের অনুমতি দেয়া যাবে না। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের ৯ জেলায় বন্যা দেখা দিয়েছে। করোনার পাশাপাশি ঘূর্ণিঝড়ে আম্পানের রেশ না কাটতেই বন্যার পানিতে ডুবে যাচ্ছে বসতবাড়ি, কৃষকের ফসল, মানুষের স্বপ্ন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজনীয় নির্দেশনা অনুযায়ী বন্যাকবলিত জেলাসমূহে ত্রাণ পাঠানো হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের আস্থার প্রাচীর, মনোবলের আলোকশিখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিষয়ে নিবিড়ভাবে মনিটর করছেন। তিনি সবাইকে ঐক্য এবং সাহসিকতার সঙ্গে এসব দুর্যোগ উত্তরণে কাজ করারও আহ্বান জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশাসনের পাশাপাশি বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে সময়ের সাহসী যোদ্ধা, মানবিক ও জনবান্ধব আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, নানান প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ইতিমধ্যে বাংলাদেশ যে সক্ষমতা দেখিয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে, সেই ধারাবাহিকতায় এবারও অসহায় মানুষের পাশে থেকে দুর্যোগ মোকাবেলায় সক্ষম হব ইনশাআল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন