ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারত পুলওয়ামায় নতুন নাটক করছে : পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৯:৫৬ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পর এবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী ভারতের তীব্র সমালোচনা করে বলছেন ভারত প্রতিবেশী দেশগুলোতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে।

বিশেষ করে ভারত পাকিস্তানে প্রতিনিয়ত অস্থিতিশীল পরিবেশের সৃষ্টির চেষ্টা করছে বলে জানিয়েছেন পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি।

বুধবার এক বক্তব্যে তিনি বলেন, ভারত প্রতিনিয়ত পাকিস্তানে অস্থিতিশীলতা সৃষ্টি করার চেষ্টা করছে। শুধু তাই নয়, আফগানিস্তানের শান্তি প্রচেষ্টাতেও প্রভাব সৃষ্টি করছে দেশটি। এসময় মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধিকে ভারতের বিষয়টি অবহিত করেছি বলেও জানান তিনি।

মেহমুদ কোরেশি বলেন, পাকিস্তান স্টক একচেঞ্জে হামলায় সন্ত্রাসীরা মানুষদের জিম্মি রাখতে চেয়েছিল কিন্তু পুলিশ হামলাটি ব্যর্থ করে দিয়েছে। কোরেশি বলেন, ভারত অভ্যন্তরীণ অরাজকতা থেকে দৃষ্টি ফেরাতে সন্ত্রাসবাদী কর্মকাণ্ড পরিচালনা করছে।

অধিকৃত কাশ্মীর নিয়ে ভারতীয় গণমাধ্যমগুলোর রিপোর্ট সম্বন্ধে কোরেশি বলেন, ভারত বিশ্বের দৃষ্টি হটাতে সন্ত্রাসবাদী ঘটনা প্রকাশ করে। অধিকৃত কাশ্মীরের প্রতি বিশ্বের নজর বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ভারত পুলওয়ামায় নতুন নাটক সৃষ্টি করেছে। সূত্র : ডেইলি পাকিস্তান ও হাম নিউজ উর্দু

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন