শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১১:২০ এএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী ২০৩৬ সাল পর্যন্ত দেশ শাসনের বৈধতা অর্জন করেছেন। সংবিধান পরিবর্তন নিয়ে দেশব্যাপী ভোটাভুটি হয়েছে এবং তাতে তিনি বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এর ফলে পুতিন আরো দুই মেয়াদে ক্ষমতায় থাকতে পারবেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যাচ্ছে, প্রেসিডেন্ট হিসেবে পুতিনের দায়িত্ব পালনের জন্য সংবিধান সংশোধনের লক্ষ্য নিয়ে আয়োজিত নির্বাচনে এ পর্যন্ত শতকরা ৯০ ভাগ ভোট গণনা করা হয়েছে। রাশিয়ার সেন্ট্রাল ইলেকশন কমিশন জানিয়েছে, শতকরা ৭৮ ভাগ ভোটার পুতিনের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের পক্ষে সমর্থন দিয়েছেন আর ২১ ভাগ ভোটার তার বিপক্ষে ভোট দিয়েছেন। সাংবিধানিক পরিবর্তনের এই ভোটাভুটিতে রাশিয়ার শতকরা ৬৫ ভাগ ভোটার ভোট দিয়েছেন।

পুতিন গত দুই দশক ধরে রাশিয়ার প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাংবিধানিক এই পরিবর্তনের কারণে তিনি আরো ১৬ বছর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
akhtar ৪ জুলাই, ২০২০, ১০:০৯ এএম says : 0
As per constitution of UK there is no term limit for head of government . There are 200 changes in the reform. The '''' INTERNATIONAL MEDIA '''' are not saying a word about those 200 changes. I mention six of them : 1. the Russian constitution will supersede international law, 2. the eligibility term of 25 minimal residency years in Russia for presidential candidates (currently 10 years only); 3. heads of law enforcement agencies must be appointed by the President in consultation with the Federation Council; pointed by the President in consultation with the Federation Council; 4. the minimum wage cannot be lower than the subsistence minimum; 5. defining marriage as a relationship between one man and one woman 6. enshrine the status of the Russian language in the country's constitution
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন