বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০৪ এএম

ইউটার্ন ট্রাম্পের

মাস্ক নিয়ে ইউটার্ন দিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, তার আশপাশে যদি মানুষ বেশি থাকে তাহলে তিনি মাস্ক পরবেন। এর আগে এতোদিন ধরে এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন প্রকাশ্যেই উপেক্ষা করে আসছিলেন
তিনি। এতোদিন ধরে ট্রাম্প বলে আসছিলেন, করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক পরার বিষয়টি বাধ্যতাম‚লক করার কোনও প্রয়োজন নেই। এমনকি জনসমাগমস্থলেও মাস্ক পরা থেকে বিরত ছিলেন ট্রাম্প। বিবিসি।


হাসপাতালে অলি
বুকে ব্যথা অনুভবের পর হাসপাতালে ভর্তি হয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি। বুধবার তাকে কাঠমান্ডুর শহীদ গঙ্গালাল ন্যাশনাল হার্ট সেন্টারে ভর্তি করা হয়েছে। তার প্রেস অ্যাডভাইজার স‚র্য থাপা এক টুইট বার্তায় জানিয়েছেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। নেপালের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির নেতাদের সঙ্গে স¤প্রতি দ‚রত্ব তৈরি হয়েছে প্রধানমন্ত্রী কে পি শর্মা অলির। এনডিটিভি।


খাওয়া নিষিদ্ধ
নিউইয়র্ক-নিউজার্সিতে রেস্টুরেন্টগুলোতে বসে খাওয়ার সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বর্তমানে নিউইয়র্কে করোনায় সংক্রমিতের সংখ্যা আমেরিকার অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় অনেক কম। তারপরও ১ জুলাই রাজ্যে রেস্টুরেন্টে বসে খাওয়ার সেবা বন্ধের ঘোষণা দেওয়া হয়। এর কারণ হিসেবে বলা হয়েছে, অন্যান্য রাজ্যে করোনা সংক্রমণের হার বৃদ্ধির কারণ হিসেবে বিশেষজ্ঞরা ইনডোর বার ও রেস্তোরাঁকে দায়ী করেছেন। পাশের রাজ্য নিউজার্সিও চলতি সপ্তাহের শুরুতে একই সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে। সিএনএন।


এফ-১৬ বিধ্বস্ত
মার্কিন বিমান বাহিনীর একটি এফ-১৬ যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়ে পাইলট নিহত হয়েছে। সাউথ ক্যারোলিনায় প্রশিক্ষণ মিশন চলাকালে বিমানটি বিধ্বস্ত হয়। বুধবার পেন্টাগন এ তথ্য জানায়। পেন্টগনের এক বিবৃতিতে বলা হয়, চার্লেস্টোনের প্রায় ১৬০ কিলোমিটার উত্তরে শাউ এয়ার ফোর্স ঘাটিতে মঙ্গলবার স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে বিমানটি বিধ্বস্ত হয়। বিবৃতিতে আরও বলা হয়, পাইলট প্রশিক্ষণ মিশন চলার সময় এ বিমান বিধ্বস্ত হয়। এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানানো হয়নি। এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন