ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মতলবে আরো ৭ জনের করোনা শনাক্ত

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৮:০৮ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরো ৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ১শ ১১ জন করোনা রোগী শনাক্ত হলো। বৃহস্পতিবার( ২ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৯ জুন ১১ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। আজ ৯ জনের করোনা রিপোর্ট এসেছে। এর মধ্যে নতুন করে ৭ জনের করোনা পজেটিভ ও ২ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। নেগেটিভ রোগী শনাক্ত হয়েছে এরা দু’ জনেই নতুন।
নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে শহরের কলাদী এলাকার ১ জন, পৌরসভার চরমুকুন্দি এলাকার ১ জন, উপজেলার বারোগাঁও গ্রামের ১ জন দক্ষিণ নলুয়া গ্রামের ১ জন,নায়েরগাঁও বাজারের ১ জন,পদুয়া গ্রামের ১ জন ও নারায়নপুরের ১ জনের রিপোর্ট পজেটিভ এসেছে।
স্বেচ্ছাসেবীদের কার্যক্রম দুই দিন যাবত বন্ধ থাকায় করোনা সংক্রমণ বেড়ে যাবে বলে অনেকে আশঙ্কা করছে।
এছাড়া এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে দিন দিন বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলতে তিনি আহবান জানান।
তিনি বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করাসহ আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা সকলেই নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন