ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

সিমন্সের বরখাস্তের গুঞ্জন উড়িয়ে দিল ক্রিকেট উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাস মহামারির মধ্যে ইংল্যান্ড সফরে থাকা ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্স একটি শেষকৃত্যে অংশ নিয়ে সমালোচনায় পড়েছেন। আইসোলেশনে থাকা সিমন্সকে বরখাস্তই করা উচিত বলে মত দিয়েছিলেন বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কনডে রিলে। তবে তার মত একেবারে উড়িয়ে দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, কোচ বহাল থাকবেন তার পদেই।
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির মধ্যে থাকা উইন্ডিজ দলের কোচ সিমন্স কদিন আগে তার শ্বশুরের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেন। করোনার সময়ে এমন সমাবেশে যোগ দেওয়াকে দায়িত্বজ্ঞানহীন বলে উল্লেখ করে তার অপসারণ চেয়েছিলেন ক্রিকেট উইন্ডিজের পরিচালক ও বার্বাডোজের ক্রিকেট প্রধান রিলে। কিন্তু তার এই দাবি আপাতত টিকছে না। ত্রিনিদাদিয়ান সিমন্স বোর্ডের অভয় নিয়েই শেষকৃত্যে অংশ নিয়েছিলেন বলে বুধবার জানিয়েছেন ক্রিকেট উইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট, ‘আমি বলতে চাই সিমন্সের পেছনে ক্রিকেট উইন্ডিজ পুরোপুরিভাবেই আছে। তিনি (কনডে রিলে) কী বললেন তা ম্যাটার করে না।’ শক্তিশালী একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে কোচ নিয়োগ করার কথা মনে করিয়ে দিয়ে স্কেরিট বলেন, এই পদের জন্য সিমন্সই সেরা, ‘ফিলের চাকরি একদমই হুমকির মধ্যে নেই। নয় মাস আগে খুবই শক্ত প্রক্রিয়ার মধ্য দিয়ে তাকে কোচ করা হয়েছে। এই পদের জন্য তিনি তখন সেরা বিবেচিত হয়েছিলেন। তিনি এখনো সেরাই আছেন।’
শেষকৃত্যে অংশ নেওয়ার পর থেকে হোটেল রুমে আইসোলেশনে থাকা সিমন্স এর মধ্যে দুটি কোভিড-১৯ টেস্ট দিয়েছেন। তাতে তার ফল নেগেটিভ এসেছে। বুধবার আরেকটি পরীক্ষা দেওয়ার পর তিনি নিয়মিত অনুশীলনে যোগ দিতে পারবেন বলে আশা করা হচ্ছে।
৫৭ বছর বয়সী সিমন্স জানান, এই শেষকৃত্যে অংশ নেওয়াটা তার পরিবারের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। আর এতে দলের প্রস্তুতিতে কোনো সমস্যা হয়নি, ‘এটা আমাদের প্রস্তুতিতে সমস্যা করেনি। টেস্ট সিরিজের আগে আমরা সেরা অবস্থাতেই আছি।’
আগামী ৮ জুলাই সাউথ্যাম্পটনে দর্শকশূন্য মাঠে জৈব সুরক্ষিত পরিবেশে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন