ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মসজিদে হামলা প্রতিহতকারী আজেদিন সুফিয়ানসহ ৫ জনকে পুরস্কৃত করলেন ট্রুডো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৮:৫৮ পিএম

কানাডার কুইবেকের একটি মসজিদে ২০১৭ সালে ২৯ জানুয়ারি কট্টর ডানপন্থী এক সন্ত্রাসী বন্দুক নিয়ে নামাজরত মুসলমানদের ওপর নির্বিচারে গুলিবর্ষণের সময় নিজের বুক পেতে অন্যদের রক্ষা করেন আজেদিন সুফিয়ান। কানাডার জাতীয় দিবসে দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার এই বীরত্বের জন্য তাকে ও অন্য ৪ জন মুসলিমকে এ বছর মরনোত্তর পদকে ভূষিত করেছেন। -পলিটিকো, আলজাজিরা

সেই হামলায় ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়েছিলেন। আর আহত হন বেশ কয়েকজন। এ সময় নিজের বুক পেতে সন্ত্রাসীকে প্রতিহত করেন আজেদিন সুফিয়ান। তার সঙ্গে এগিয়ে আসেন আরও চার মুসলিম যুবক।

তারাও গুরুতর আহত হন। এদের মধ্যে একজন পঙ্গু হয়ে গেছেন। বাকিরাও বেঁচে আছেন ভয়াবহ হামলার ক্ষতচিহ্ন নিয়ে। এ সময় ওই সন্ত্রাসীকে জাপটে না ধরলে হতাহতের সংখ্যা আরও অনেক বেড়ে যেতো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Nahid Sarkar ২ জুলাই, ২০২০, ৯:২৪ পিএম says : 0
He is my best choice prime minister, love you boss
Total Reply(0)
Josim Uddin ২ জুলাই, ২০২০, ৯:৩৩ পিএম says : 0
It's a geat job from P.M of CANADA, heartiest thanks to him for this kind of activity. And all muslim ummah should follow this activity how to protect Baitullah (House of Allah) from out of muslim nation's.
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ২ জুলাই, ২০২০, ১০:৪৫ পিএম says : 0
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দেশের জাতীয় দিবসে ৪ জন মুসলমানকে তাদের বীরত্বের জন্যে মরণোত্তর পদকে ভূষিত করেছেন এটা খুবই প্রশংসার দাবীদার। আমি আমার পরিবার ও কানাডা বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতি হিসাবে সংগঠনের পক্ষ থেকে জাস্টিন ট্রুডোকে জানাই অভিনন্দন। সাথে সাথে আমি মহান আল্লাহ্‌র দরবারে মুনাজাত করছি তিনি যেন জাস্টিন ট্রুডোকে দীর্ঘায়ু ও সুস্বাস্থ দান করেন। আমিন
Total Reply(0)
Md. Humyun Kabir ৩ জুলাই, ২০২০, ৯:১৬ এএম says : 0
Very fine,I want to your Canada. please take me.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন