ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খাদ্যে ভেজালকারীরা আর পার পাবে না : ব্যারিস্টার তাপস

ডিএসসিসিকে বিশ হাজার মাস্ক দিলো ডেকাথ্লন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, খাদ্যে ভেজালকারীরা এখন আর পার পাবে না। তাদের উপর আরোপিত জরিমানা নিয়ে এখন কোনো প্রশ্ন তুলতে পারবে না। গতকাল নগরীর বঙ্গবাজারে আধুনিক খাদ্য পরীক্ষাগার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মেয়র তাপস বলেন, আগে যখন বিভিন্ন কোম্পানির ভেজাল পণ্যের ওপর জরিমানা করা হতো, তখন তারা সরকারের বিরুদ্ধে মামলা ঠুকে দিত। তাদের যুক্তি ছিল, আমরা তাদের খাদ্যসামগ্রীর যথাযথ মান পরীক্ষা করেছি কিনা বা করলেও পরীক্ষায় তার সঠিক প্রতিফলন হয়েছে কিনা? ফলে এরকম অনেকগুলো মামলা এখনও ঝুলে রয়েছে। কিন্তু আজকে এই ল্যাবের উদ্বোধনের ফলে এখন থেকে খাদ্যে ভেজালকারীরা তাদের মানহীন পণ্যের বিরুদ্ধে আরোপিত জরিমানা নিয়ে আর কোনো ধরনের প্রশ্ন উত্থাপন করতে পারবে না।

তিনি বলেন, এই ল্যাবটি আন্তর্জাতিকভাবে অ্যাক্রিডিটেড ল্যাব ফলে এখন থেকে যে কোনো পণ্যের মান সঠিকভাবে নিরূপণ করা যাবে এবং ভেজাল পণ্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা যাবে। তাই ঢাকাবাসীর জনস্বাস্থ্য তথা স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিত করতে এই আধুনিক খাদ্য পরীক্ষাগারটি গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা পালন করবে।
ব্যারিস্টার তাপস বলেন, যে কোনো খাদ্যসামগ্রীর মান নির্ণয়ের জন্য সিটি কর্পোরেশনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। কিন্তু খাদ্যসামগ্রীর মান নির্ণয়ে আমাদের স্বয়ং-সম্পূর্ণতা ছিল না। আজকের এই ল্যাব উদ্বোধনের মাধ্যমে মান নির্ণয়ের ক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। অন্যান্যদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক, ডিএসসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, ডিএসসিসি সচিব আকরামুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছেলেন। উল্লেখ্য, এডিবির অর্থায়নে স্থানীয় সরকার বিভাগের আওতায় ‘আরবান পাবলিক অ্যান্ড এনভায়রনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলপমেন্ট’ প্রকল্পের অধীনে ৭টি সিটি কর্পোরেশনে এই আধুনিক খাদ্য পরীক্ষাগার নির্মাণ করা হচ্ছে।

ডিএসসিসিকে বিশ হাজার মাস্ক দিলো ‘ডেকাথ্লন বাংলাদেশ’
ফ্রান্স-ভিত্তিক ক্রীড়া-সামগ্রী বিপণন প্রতিষ্ঠান ‘ডেকাথ্লন বাংলাদেশ’ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে ২০ হাজার নন-সার্জিক্যাল ফেব্রিক-মাস্ক প্রদান করেছে। গতকাল নগর ভবনে ডিএসসিসি মেয়রের কার্যালয়ে ডেকাথ্লন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার দীপক ডি’সুজার নেতৃত্বাধীন এক প্রতিনিধি দল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে মাস্কগুলো হস্তান্তর করেন। ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় ডেকাথ্লন বাংলাদেশকে ধন্যবাদ জানান এবং মাস্কগুলো কর্পোরেশনের মশক-নিধন ও পরিচ্ছন্নতাকর্মী কর্পোরেশনের কর্মীদের সুরক্ষার জন্য ব্যবহার করার নির্দেশনা দেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন