ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় মৃত্যু আরও দুই চিকিৎসক রাবি অধ্যাপক ও আ.লীগ নেতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজন চিকিৎসক মৃত্যুবরণ করেছেন। তারা হলেন- রাজধানীর আল রাজী হাসপাতালের সাবেক পরিচালক চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. রুহুল আমিন এবং হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অবসরপ্রাপ্ত চিকিৎসক প্রফেসর ডা. এমএ ওয়াহাব। আর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) এমিরেটাস অধ্যাপক ফকরুল ইসলাম। এছাড়া বগুড়ায় মৃত্যুবরণ করেছেন ধুনট পৌর আওয়ামী লীগ সভাপতি আশিকুর রশিদ হেলাল (৬০) ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন, রাজধানীর আজগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার বিকেলে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রফেসর ডা. রুহুল আমিন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের অষ্টম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।
আর রাজধানীর ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রফেসর ডা. এমএ ওয়াহাব। তিনি একাধিকবার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও, তিনি বাংলাদেশ কিডনি ফাউন্ডেশনের সহ-সভাপতি ছিলেন।

ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, এ নিয়ে করোনায় দেশে এখন পর্যন্ত ৫৯ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও আট জন চিকিৎসক।
এদিকে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত এমিরেটাস অধ্যাপক ফকরুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে তার মৃত্যু হয়। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।
ডা. সাইফুল গণমাধ্যমকে জানান, দুপুর ১টার দিকে করোনা উপসর্গ নিয়ে অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। তারপর করোনা ওয়ার্ডে রেখে ভর্তির যাবতীয় কাজ চলছিল। এরমধ্যেই তিনি মারা যান। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

বগুড়া ব্যুরো জানান, ধুনট পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল করোনা পরীক্ষার পর পজিটিভ ফলাফল এলে প্রথমে বগুড়া টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৩ জুন ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গতকাল বৃহস্পতিবার ভোররাত ৩ টায় তিনি মারা যান।
তার মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া-৫ (ধুনট-শেরপুর) আসনের আওয়ামী লীগের এমপি হাবিবর রহমানসহ দলের নেতৃবৃন্দ গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন