ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নীলসাগর ট্রেনে অবাধে মাদক পাচার

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০২ এএম

উত্তরাঞ্চলের সীমান্ত এলাকা থেকে মাদক পাচারকারীরা রেলপথে অবাধে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকাতে নিয়ে যাচ্ছে বিভিন্ন প্রকারের মাদক। মাদক পাচারকারীরা নিরাপদ ট্রেন হিসাবে বেছে নিয়েছে রাতে চলাচল করা চিলাহাটি থেকে ঢাকাগামী নীলসাগর ট্রেন। আর মাদক পাচারে সহযোগিতা করছে ট্রেনে ডিউটিরত সৈয়দপুর থানার কতিপয় পুলিশ।

অনুসন্ধানে জানা যায়, এই ট্রেনটিতে এক সময় সান্তাহার রেলওয়ে থানা পুলিশের ডিউটি ছিল। সে সময় মাদক বিরোধী অভিযানে ইয়াবা, ফেন্সিডিল, নেশার ইনজেকশন, মদসহ বিপুল পরিমাণ মাদক উদ্ধার ও মাদক কারবারিদের গ্রেফতার করা হয়। ফলে ওই ট্রেনে মাদকবহন প্রায় বন্ধ হয়ে যায়। এক পর্যায়ে রহস্যজনক কারণে সৈয়দপুর রেলওয়ে জেলার পুলিশ সুপার হঠাৎ সান্তাহার রেলওয়ে থানার ডিউটি প্রত্যাহার করে সৈয়দপুর থানা পুলিশকে দায়িত্ব দেন। এতে ফের সক্রিয় হয়ে উঠেছে উত্তরাঞ্চলের মাদক পাচারকারী সিন্ডিকেট। সৈয়দপুর থানা পুলিশ দায়িত্ব পাওয়ার প্রায় ২ মাসেও তারা নীলসাগর ট্রেন থেকে মাদক উদ্ধার বা মাদক পাচারকারীদের গ্রেফতার করতে পারেনি।
এদিকে সান্তাহার রেলওয়ে থানা সূত্রে জানা যায়, নীলসাগর ট্রেন থেকে সান্তাহার রেলওয়ের থানা পুলিশের ডিউটি প্রত্যাহার করায় কর্মরত সবাই অলস সময় পার করছেন। এ থানা থেকে ইচ্ছেকৃত বদলি হয়ে অনেকে অন্যত্র চলে যাচ্ছেন।
এ বিষয়ে সান্তাহার রেলওয়ে থানা ওসি মনজের আলী বলেন, যখন যে আদেশ দেওয়া হয় সে আদেশ মানতে হবে। নীলসাগর ট্রেনের ডিউটি প্রত্যাহার করায় ব্যস্ততা একটু কমেছে। এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে জেলার পুলিশ সুপারের সাথে কথা বলতে টেলিফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন