ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জন্মতারিখ ভুলের খেসারত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০২ এএম

জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ি চাকরির মেয়াদ আরও তিন বছর বিদ্যমান থাকলেও ইনডেক্স নং-৭০১৪৮৫ এর এমপিও কপিতে জন্মতারিখ ভুলের কারণে গত তিনমাস বেতনভাতা না পেয়ে খেসারত গুনছেন কুমিল্লার চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসার নৈশ প্রহরী মো. আবু তাহের পাটোয়ারী। গতকাল বৃহস্পতিবার সকালে কুমিল্লা শহরের একটি অনলাইন মিডিয়া হাউজে তিনমাস বেতন না পাওয়ার কারণ তুলে ধরে কান্নায় ভেঙে পড়েন।
ওই নৈশ প্রহরী জানান, করোনাভাইরাসের কারণে মার্চ মাসের মাঝামাঝি সময়ে বন্ধ হয়ে পড়া মাদরাসায় গত সাড়ে তিন মাস ধরে রাতে ডিউটি পালন করছেন। কিন্তু এ দুর্যোগ সময়ে বেতন না পাওয়ায় সংসার চালাতে অনেক কষ্ট হচ্ছে। এমপিও কপিতে তার জন্ম তারিখ ১৯৬০ সালের ১ মার্চ লিপিবদ্ধ রয়েছে। কিন্তু জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয় পত্রে (নং-৪১৮০৬৬৪০৫৬) জন্মতারিখ ১৯৬৩ সালের ১ মার্চ উল্লেখ রয়েছে। এমপিও কপির ভুলের কারণে খেসারত দিচ্ছেন।
এদিকে এমপিও কপিতে জন্মতারিখ সংশোধনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করে প্রতিষ্ঠান প্রধান একেএম শামছুদ্দিনের আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ৬ জানুয়ারি জেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মজিদ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে একটি আবেদন করেছেন। নৈশ প্রহরী আবু তাহের তার আবেদনটি গ্রহণ করে চাকরির মেয়াদ জুন পর্যন্ত বহাল করার ব্যাপারে শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সদয় সহানুভুতি কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন