ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

ভাড়া দিতে দেরি, থানায় মামলা ছাত্রদের সার্টিফিকেট ময়লার গাড়িতে দিলেন বাড়িওয়ালা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১১:৪৭ এএম

শিক্ষার্থীর সারাজীবনের অর্জন তার সার্টিফিকেট। সেই সার্টিফিকেট ও মূল্যবান জিনিসপত্রসহ সবকিছু সিটি করপোরেশনের গাড়িতে তুলে দিয়েছে বাড়িওয়ালা। যখন জানতে পারলাম সঙ্গে সঙ্গে ঢাকায় চলে আসি। এসে দেখি জিনিসপত্র কিছুই নেই। সার্টিফিকেট আর মূল্যবান সব জিনিসপত্র হারিয়ে এভাবেই অশ্রুসিক্ত নয়নে বর্ণনা দিচ্ছিলেন ঢাকা কলেজের স্নাতক শেষবর্ষের শিক্ষার্থী মোহাম্মাদ সজীব। দীর্ঘ চারবছর ধরে রাজধানীর কলাবাগান এলাকার ৪/এ, ওয়েস্টার্ন স্ট্রিটের রুবী ভবনের নিচতলায় থাকতেন তিনি। শুধু সজীব নয়, মেসে থাকার প্রয়োজনীয় জিনিসপত্র, ল্যাপটপসহ শিক্ষাজীবনে অর্জিত মূল্যবান সব সার্টিফিকেট হারিয়েছেন একই ফ্ল্যাটে থাকা আরও ৮শিক্ষার্থী। আর অভিযুক্ত বাড়িওয়ালার নাম মুজিবুল হক ওরফে কাঞ্চন। রাজধানীতে এ ধরনের পৃথক দু’টি ঘটনায় কলাবাগান থানায় মামলা দায়ের করা হয়েছে। 

ডিএমপির নিউমার্কেট জোনের এসি আবুল হাসান বলেন, ঘটনার বিষয়ে মামলা হয়েছে। আমরা অভিযুক্ত বাড়ির মালিককে ধরতে তার বাসায় অভিযান চালিয়েছি। আসামিকে পাওয়া যায়নি। তবে চেষ্টা চলছে। আসামি গ্রেফতারে একাধিক পুলিশের টিম কাজ করছে।

ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগ করেছেন যে, কোনো ধরনের নোটিশ না দিয়েই প্রয়োজনীয় কাগজপত্র আর জিনিসপত্রসহ ফ্ল্যাটে ব্যবহৃত সবকিছু বাসা থেকে বের করে তুলে দেয়া হয়েছে সিটি করপোরেশনের ময়লার গাড়িতে। আর কাজটি করেছেন বাড়িওয়ালা মুজিবুল হক ওরফে কাঞ্চন। খবর পেয়ে শিক্ষার্থীরা নিজ নিজ এলাকা থেকে ফ্ল্যাটে চলে এলেও ঢুকতে পারেননি তারা। পাননি প্রয়োজনীয় জিনিসপত্রও।

ভুক্তভোগী সজীব সাংবাদিকদের বলেন, গত মার্চের ৫ তারিখ পর্যন্ত ভাড়া পরিশোধ করে আমরা বাড়ি চলে যাই। এরপর বাড়িওয়ালার বিদ্যুৎ, গ্যাস ও পানি বিল বাবদ আরও ১৫ হাজার টাকা মোবাইলে পাঠাই। বাকি টাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুললে ঢাকায় এসে পরিশোধ করার কথা ছিল। টাকা পাঠানোর পরেই বাড়িওয়ালা আর ফোন রিসিভ করেননি। পরে জানতে পারি, আমাদের মালামাল সব ফেলে দেয়া হয়েছে। ঢাকায় ফিরে কিছুই আর অবশিষ্ট পাইনি। আমরা আমাদের সার্টিফিকেটসহ জিনিসপত্রগুলো ফেরত চাই, আমরা এর বিচার চাই। বাড়িওয়ালার এমন অমানবিক আচরণে ভুক্তভোগীর তালিকায় রয়েছেন উচ্চমাধ্যমিকে চার পরীক্ষার্থীও। প্রয়োজনীয় জিনিসপত্রের সঙ্গে এই শিক্ষার্থীদের খোয়া গেছে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহনের মূল রেজিস্ট্রেশন কার্ড। এখন পরীক্ষায় অংশ নেয়া নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৩ জুলাই, ২০২০, ৮:৪৪ পিএম says : 0
এখানে যে সংবাদটা এসেছে এধরনের সংবাদ খুবই কম। কারন এধরনের ঘটনা ঘটার সাথে সাথে সাংবাদিকরা সেসব পত্রিকায় ছাপিয়ে দেন। অপরদিকে আমরা বাড়ির মালিকেরা যে ভাড়াটিয়াদের কাছথেকে নাজেহাল হচ্ছি সেসব খবরও সাংবাদিকেরা পেয়ে থাকেন কিন্তু সেটা ওনারা পত্রিকায় ছাপান না। আমার কথাই ধরুন আমি একজন প্রবাসী বাংলাদেশী বিদেশ থেকে রক্তের বিনিময়ে উপার্জিত ডলার ব্যয় করে বাড়ি নির্মাণ করে ভাড়া দিয়েছি। আমার কয়েকটা ফ্লাটের মধ্যে দুইটা ফ্লাটে ছাত্র থাকতো একটাতে বিবাহিত ব্যাচেলার ৪জন থাকতো। ছাত্ররা তিন মাশের ভাড়া আটকিয়ে রেখে জুন মাসে লকডাউন খোলার পর ঢাকায় এসে একমাসের ভাড়া না দিয়ে ২ মাশের ভাড়া দিয়ে চলেগেছে। এটা মানা যায় কিন্তু আমি যে ব্যাবসায়িকে প্রধান করে একটা ফ্লাট ভাড়া দিয়েছিলাম সেটা তিনি নিজে আমাদেরই দালানের আমার ছোট ভাইয়ের ফ্লাট ভাড়া নিয়ে জুন মাসে চলে যায়। এই ব্যাবসায়ি অন্যদের কাছ থেকে নিয়মিত ভাড়া আদায় করে আমাকে দিতেন। এবারও তিনি তাঁর রুমমেটদের কাছ থেকে ভাড়া নিয়েছেন কিন্তু আমাকে দেননি। এটা আমি জুন মাসে তাঁর রুমমেটদের কাছ থেকে জানতে পেরে এই প্রবাস থেকেই তাঁকে ভাড়াটা দেয়ার জন্যে বলি। এই ব্যাবসায়ি আবার আওয়ামী লীগের সাথে জড়িত এবারের নির্বাচনে কমিশনারের কর্মী ছিলেন তাই এখন তাঁর দাপট অনেক হওয়ায় তিনি তাঁর রুমমেটদের মারধর করে কারন তারা ভাড়া দিয়েছে এটা আমাকে কেন জানিয়েছে। তারপর ব্যাবসায়ী ভদ্রলোক অন্যদের কাছ থেকে জুন মাসের ভাড়া আদায় করে জুলাই মাসে বাসা খালি করার কথা আমাকে জানায় কিন্তু অদ্যাবদি আমাকে একপয়সাও ভাড়া দেয়নি। আমি ৩ মাসের ভাড়া এবং ৩ মাসের বিদ্যুৎ বিল, পানির বিল, গ্যাস বিল পাইনি। এখন এর বিচার কে করবে সেটা কি সাংবাদিক ভাইরা সরকারের নিকট প্রশ্ন করবেন কি??? আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সত্য জানা, সত্য বলা ও সততার সাথে চলার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(2)
Md. Jamal Uddin ৫ আগস্ট, ২০২০, ১১:৫১ এএম says : 0
আপনি ভাড়াটিয়ার কি পরিচয় পত্র রেখেছেন ? ভাড়াটিয়া কি আপনার কোন মূল্যবান কাগজপত্র নষ্ট করে গেছে, আপনার বাকী ভাড়া তোলার জন্যে তার বিরুদ্ধে মামলা করেছেন ? তাঁকে খুজলে অবশ্যই পাবেন।
৫ আগস্ট, ২০২০, ১১:৫২ এএম says : 0

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন