ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

থমথমে পরিস্থিতির মধ্যেই লাদাখে গেলেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১১:৫২ এএম

সীমান্ত পরিস্থিতি খতিয়ে দেখতে লাদাখে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার সকালেই তিনি বিশেষ বিমানেতে পৌঁছে গেলেন নরেন্দ্র মোদি। তাঁর সঙ্গে রয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। মোদির এই সফর আগাগোড়াই গোপন রাখা হয়েছিল। প্রথমে জানা গিয়েছিল বিপিন রাওয়াত লাদাখে যাবেন। এবং তিনি সেনাদের মনোবল বাড়াতে তাদের সঙ্গেও কথা বলবেন। কিন্তু এদিন সকালে খোদ প্রধানমন্ত্রী লে পৌঁছে গেলেন। বিশেষজ্ঞ মহলের মতে, চিনের সঙ্গে সীমান্ত সংঘাতের মধ্যেই প্রধানমন্ত্রীর এই লাদাখ সফর যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভ এক প্রতিবেদনে জানিয়েছে, ১৫ জুন চীনের পিপলস লিবারেশন আর্মির সঙ্গে সংঘর্ষে ২০ ভারতীয় সেনা নিহত হন। ওই ঘটনার পর লাদাখের গালওয়ান উপত্যকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সীমান্তের অবস্থা খতিয়ে দেখতেই আজ সকালে লেহ সেনা ঘাঁটিতে যান মোদি।

এর আগে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের শুক্রবারের সীমান্ত সফর পিছিয়ে দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, সরকার দেখতে চায় চীন তিনটি দ্বিপাক্ষিক বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলি কতটা পালন করছে। জুনের ৬,২২ ও ৩০ তারিখে বৈঠকগুলি হয়েছে। কিন্তু এই বৈঠক থেকে কোনও সমাধান সূত্রই বের হয়নি বলে জানা যাচ্ছে। অপরদিকে চীন তাঁদের সেনা বিতর্কিত এলাকা থেকে সরাতে নারাজ। ফলে ভারতও সেনা সমাবেশ করেছে পূর্ব লাদাখের চিন সীমান্তে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই লাদাখে গিয়ে সেনা জওয়ানদের সঙ্গে দেখা করে কথা বলবেন। সেনা হাসপাতালে গিয়ে সংঘর্ষে আহত ভারতীয় জওয়ানদের সঙ্গেও দেখা করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mohammed Kowaj Ali khan ৩ জুলাই, ২০২০, ২:৪৭ পিএম says : 0
মোদি খোনি জাহিল।
Total Reply(0)
aakash ৩ জুলাই, ২০২০, ৪:১৩ পিএম says : 0
56 inch chest :)
Total Reply(0)
Mohammad Asaduddin Khan ৩ জুলাই, ২০২০, ১১:১৬ পিএম says : 0
Can you see the RAFALE fighter jets? so no, go to wb hasimara air base on 27th july 2020.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন