বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হিন্দু ভাবাবেগে আঘাত করে বিপাকে মহেশ ও আলিয়া ভাট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৪:২৮ পিএম

করোনা সঙ্কটে প্রেক্ষাগৃহের বদলে অনলাইন প্ল্যাটফর্মে বিগ বাজেটের সিনেমাগুলোর মুক্তি দেওয়া হচ্ছে। সম্প্রতি সে তালিকায় যুক্ত হয়েছে পরিচালক মহেশ ভাটের 'সড়ক ২' সিনেমা। এটি ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেতে যাচ্ছে। ইতোমধ্যে সিনেমাটির প্রথম পোস্টার লুক প্রকাশ্যে এসেছে।

'সড়ক ২'-এর পোস্টার প্রকাশ্যে আসার পরই বেজায় চটেছেন নেটিজেনরা। শুধু তাই নয়, পরিচালক মহেশ ভাট ও মুকেশ ভাটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। বাদ পড়েননি আলিয়া ভাটও।

কিন্তু সবকিছু তো ঠিকই ছিল, তাহলে হঠাৎই সিনেমার সংশ্লিষ্টরা আইনি জটিলতায় পড়েতে যাবে কেন? এমন প্রশ্নে জর্জরিত অনেকেই। শোনা যাচ্ছে, 'সড়ক ২' সিনেমার পোস্টার দিয়ে হিন্দু ভাবাবেগে আঘাত করেছে মহেশ ভাট। আর সেকারণেই তাকে সহ প্রযোজক মুকেশ ও অভিনেত্রী আলিয়ার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ ও ১২০ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ভাটদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন সিকান্দারপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর নামের এক যুবক। তার কথায়, 'সড়ক ২' এর পোস্টারে কৈলাস মানস সরবরের ছবি ব্যবহার করে হিন্দু ভাবাবেগে আঘাত করেছে চলচ্চিত্রের সঙ্গে যুক্তরা। আর সেকারণেই তিনি এমন পদক্ষেপ নিয়েছেন।'

এদিকে অনেকেরই ধারণা, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর ভাট ক্যাম্পের বিরুদ্ধে নেপোটিজমের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল, হিন্দু ভাবাবেগে আঘাত হেনে তা আরও বেশি জোরালো হলো।

প্রসঙ্গত, ১৯৯১ সালে মুক্তিপ্রাপ্ত সঞ্জয় দত্ত ও পূজা ভাট অভিনীত 'সড়ক' সিনেমার সিক্যুয়েল 'সড়ক ২'। তাদের দু'জনের পাশাপাশি এই সিনেমাতে আছেন আলিয়া ভাট ও আদিত্য কাপুর। সিনেমাটি দিয়ে দীর্ঘ ২১ বছর পর পরিচালনায় ফিরছেন মহেশ ভাট। এটি প্রযোজনা করেছেন মুকেশ ভাটের সংস্থা বিশেষ ফিল্মস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন