শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গিসলাইন গ্রেফতার : অপ্রাপ্তবয়স্কা মেয়েদের যৌন নির্যাতন ও পাচারের অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৪:৩১ পিএম

অপ্রাপ্তবয়স্কা মেয়েদের যৌন নির্যাতন ও পাচারের অভিযোগে ফেডারেল প্রসিকিউটরের অভিযোগের ভিত্তিতে এফবিআই বৃহস্পতিবার সকালে গিসলাইনকে গ্রেফতার করে। ইসরায়েলি গুপ্তচর ও মিডিয়া মোগল রবার্ট ম্যাক্সওয়েলের মেয়ে গিসলাইন। -সিএনএন

জানা যায়, ৫৮ বছরের নারী ম্যাক্সওয়েলের বিরুদ্ধে ‘সিক্স ক্রিমিনাল কাউন্টের’ অভিযোগে বলা হয়েছে, অপ্রাপ্তবয়স্ক নাবালিকাকে অবৈধ যৌনকর্মে জড়িয়ে পড়তে প্ররোচিত বা এধরনের ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন তিনি।নতুন একটি বইয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে গিসলাইনের ঘনিষ্ট সম্পর্কের কথা বলা হয়েছে। গত বছর জেফরি এপস্টেইন কারাগারে আত্মহত্যা করেন এবং তার সঙ্গে গিসলাইনের ঘনিষ্ট সম্পর্ক ছিল দীর্ঘদিনের। বছরের পর বছর গিসলাইন এপস্টেইনের জন্যে কমবয়সী মেয়েদের প্রলোভন দিয়ে যৌনকর্মে লিপ্ত করতে বাধ্য করতো। অভিযোগে এও বলা হয়েছে, কোনো কোনো ক্ষেত্রে ম্যাক্সওয়েল নিজেই কমবয়সী মেয়েদের যৌন নির্যাতনে জড়িত ছিল।

গত বছর আগস্টে এপস্টেইনের মৃত্যুর পর জনসমক্ষের আড়ালে চলে যান গিসলাইন। যৌন নির্যাতনের শিকার অনেক নারী জানিয়েছে , ম্যাক্সওয়েল একা মেয়ে সংগ্রহ করতেন না , তার সঙ্গে এপস্টেইনের আরো বিখ্যাত বন্ধুরা জড়িত ছিল ।

এই মাসের শুরুর দিকে গিসলাইন আদালতের কাছে তার বিরুদ্ধে অভিযোগের তথ্য প্রমাণ চেয়েছিলেন। সাবেক ইসরায়েলি গুপ্তচর আরি বেন - মেনাশি দাবি করেছিলেন , গিসলাইন মোসাদের এজেন্ট এবং তিনি কমবয়সী মেয়েদের প্ররোচিত করে বি শ্ব নেতাদের ফাঁদে ফেলতে কাজে লাগাতেন। শক্তিধর ব্যক্তিদের পেছনে নারীদের নিয়োজিত করতে এপস্টেইন গিসলাইনকে উদ্বুদ্ধ করেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন