ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে শিখ তীর্থযাত্রী বোঝাই বাসে ট্রেনের ধাক্কায় মৃত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৭:০৮ পিএম

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের শেকুপুরার কাছে শিখ তীর্থযাত্রী বোঝাই বাসে ট্রেনের ধাক্কায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। একটি রেলওয়ে ক্রসিংয়ে শাহ হুসাইন এক্সপ্রেস ট্রেনটি বাসে ধাক্কা মারে। এর ফলে ২০ জন শিখ তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন আরও আটজন। শুক্রবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে ঘটনাটি ঘটে। গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গাফিলতির অভিযোগে রেলের ডিভিশনাল ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করা হয়েছে।
জানা গেছে, নানকানা সাহিব থেকে ৩০ জন শিখ তীর্থযাত্রীকে নিয়ে ফিরছিল বাসটি। এদিকে শাহ হুসেন এক্সপ্রেস ট্রেনটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। পাঞ্জাবের ফারুকবাদ রেলওয়ে স্টেশনের কাছে রক্ষীবিহীন ক্রসিংয়ে দুর্ঘটনাটি ঘটে। কোনও বাধা না থাকায় বাসটি রেলওয়ে ক্রসিং পেরিয়ে আসছিল। ক্রসিংয়ের কাছে ট্রেনটি বাসে ধাক্কা মারে। ঘটনাস্থলেই ১৯ জনের মৃত্যু হয়। গুরুতর জখম হয়ে হাসপাতালে মৃত্যু পথযাত্রী আরও আটজন।
পুরো ঘটনার খোঁজ নিয়েছেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান এবং রেলমন্ত্রী শেখ রশিদ। রেলের মুখপাত্র জানিয়েছে, ঘটনাস্থলে ১৫ জনের মৃত্যু হয়েছে। বাকিদের হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। এই ঘটনায় গাফিলতির অভিযোগ ডিভিশনাল ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করা হয়েছে। মৃতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জখমদের চিকিৎসার সমস্ত দায়িত্ব সরকার নেবে বলে জানিয়েছেন তিনি।
প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, নিহতরা হলেন মূলত শিখ তীর্থযাত্রী যারা নানকানা সাহেব থেকে বাড়ি ফিরছিলেন।
উদ্ধারকারী কর্মকর্তা জানান, দুর্ঘটনায় আহতদের সবাইকে জেলা সদর হাসপাতাল, শাইখুপুরার হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। মৃতদেহগুলিও ডিএইচকিউ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
রেলপথ ও রেসকিউ উভয়েরই উদ্ধারকারীরা দুর্ঘটনার ঘটনাস্থলে এসে আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান করেছেন বলে রেলপথ মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে। সমস্ত বিভাগীয় কর্মকর্তাদের দুর্ঘটনাস্থলে পৌঁছানোরও নির্দেশনা দেয়া হয়েছে। সূত্র : ডন অনলাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন