মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীর চারঘাট সীমান্ত থেকে তিন রাখালকে ধরে নিয়ে গেছে বিএসএফ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৮:০৮ পিএম

রাজশাহী জেলার চারঘাট সীমান্ত থেকে রুবেল (৪০), মিঠুন (২৮) ও সুমন কুমার (২৫) নামে তিন বাংলাদেশী রাখালকে ধরে নিয়ে গেছে বিএসএফ। বৃহস্পতিবার পদ্মার চর হায়দারের বাগান নামক স্থানে বাংলাদেশী ৩ জন রাখাল ঘাস কাটার সময় ১১৭/কাগমারী বিএসএফ ক্যাম্পের টহলদল স্পিট বোট যোগে এসে তাদের আটক করে বিএসএফ ক্যাম্পে নিয়ে যায়।
আটকৃতরা হলেন চারঘাট চকমোক্তারপুর গ্রামের আজাহার আলীর ছেলে রুবেল (৪০), একই গ্রামের মৃত হারেজের ছেলে মিঠুন (২৮) ও সরকারপাড়া গ্রামের সুমন কুমার (২৫)।
এদিকে বিএসএফ টহলদল আটকৃত স্থান ত্যাগ করার পর ক্ষুদ্ধ বাংরাদেশী কয়েকজন রাখাল ভারতীয় দুইজন নাগরিককে বাংলাদেশী সীমানায় কাজ করা অবস্থায় ধরে নিয়ে আসে। খবর পেয়ে ইউসুফপুর বিজিবি টহলদল ঘটনাস্থলে গিয়ে ভারতের নাগরিকদের নিজ হেফাজতে নেয়। আটককৃত ভারতীয় কৃষকগন হলেন মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার লালপুর গ্রামের রসুল শেখের ছেলে শহিদুল শেখ এবং একই গ্রামের মোয়াজ্জেমের ছেলে নয়ন শেখ।
স্ব স্ব দেশের আটককৃতদের হস্তান্তরের জন্য উভয় দেশের পক্ষ থেকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়। এ প্রসঙ্গে ইউসুফপুর বিওপি কোম্পানী কমান্ডার আবু তালেব বলেন, শুক্রবার পতাকা বৈঠকের মাধ্যমে স্ব স্ব দেশের আটককৃতদের নাগরিকত্ব প্রমানস্বরুপ হস্তান্তর করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Zahangir ৩ জুলাই, ২০২০, ৮:২৯ পিএম says : 0
এসবই হচ্ছে পরীক্ষিত ববন্ধুত্বের নির্ভেজাল নমুনা!
Total Reply(0)
Zahangir ৩ জুলাই, ২০২০, ৮:২৯ পিএম says : 0
এসবই হচ্ছে পরীক্ষিত ববন্ধুত্বের নির্ভেজাল নমুনা!
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ৩ জুলাই, ২০২০, ৯:১০ পিএম says : 0
নিন্দুকেরা বলছেন, বিএসএফ ভারতীয় বাহিনী এরা বাংলাদেশকে মনে করে তাদের দখলকৃত একটি রাজ্য এদের সাথে তারা যাখুশি তাই করতে পারে এজন্যে কাওকে জবাবদিহি করতে হবে না। আসোলেও বিষয়টা এখন বিশ্বাসযোগ্য বলে মনে হচ্ছে। তানাহলে কিভাবে ভারতের বিএসএফ এভাবে বাংলাদেশী নাগরিকদেরকে ধরে নিয়েযাচ্ছে এবং নির্বিচারে হত্যা করে চলছে। বাংলাদেশ সরকার মানে হাসিনার সরকারের এখন এদের এহেন ব্যাবহারের জন্যে জোড় প্রতিবাদ করা উচিৎ। আল্লাহ্‌ আমাদের দেশকে ভারতের বিএসএফ সদস্যদের হাত থেকে রক্ষা করুন। আমিন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন