ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সিনিয়র সাংবাদিক ফারুক কাজীর ইন্তেকাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সিনিয়র সাংবাদিক, দিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশনের সাবেক প্রেস মিনিস্টার ফারুক কাজী (৭১) ইন্তেকাল করেেেছন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। গতকাল সকাল ৮টায় ঢাকার এলিফ্যান্ট রোডস্থ বাসায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা, নাতনী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে যান। মরহুমের পারিবারিক সূত্র জানায়, তিনি কিডনির সমস্যায় ভুগছিলেন। গতকাল বাদ জুমা কাটাবন মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।
সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়া প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজের (একাংশ) সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি ওয়াকিল আহমেদ হিরণ, সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজুসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেন।

সাংবাদিক ফারুক কাজী কর্মজীবনে দীর্ঘ দিন বাংলার বাণী, দেশ বাংলা, ইউএনবি, বাসস, বাংলাদেশের খবর ও অবজারভারসহ বেশ কিছু সংবাদ প্রতিষ্ঠানে কাজ করেছেন। ১৯৯৬ সালে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডেপুটি প্রেস সেক্রেটারি ছিলেন। পরে তাকে দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার পদে নিয়োগ দেয়া হয়। ২০০২ সালে তিনি দেশে ফিরে বার্তা সংস্থা ইউএনবিতে যোগ দেন। সর্বশেষ তিনি ‘দৈনিক বাংলাদেশের খবর’র নিউজ কনসালট্যান্ট ছিলেন।
ফারুক কাজী দীর্ঘ দিন আইন ও আদালত বিষয়ক সংগঠন ল রিপোর্টার্স ফোরামের সভাপতি ছিলেন। এছাড়াও তিনি জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন