ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডিজিটাল আইন সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি

বিভিন্ন সংগঠনের নিন্দা ও প্রতিবাদ অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

দৈনিক ইনকিলাবের সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট রিপোর্টারের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় বিভিন্ন সংগঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ অব্যাহত রয়েছে। গতকাল পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ইসলামি মূল্যবোধ, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার অতন্ত্র প্রহরী দৈনিক ইনকিলাব যুগ যুগ ধরে দেশের জন্য কাজ করে যাচ্ছে। নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি। সরকার গণমাধ্যম ও সাংবাদিকদের নিয়ন্ত্রণে এই আইনের অপব্যবহার করছে। তারা এ কালো আইন বাতিলের দাবি জানান।

খাদেমুল ইসলাম বাংলাদেশ ও গওহরডাঙ্গা মাদরাসা : খাদেমুল ইসলামের আমীর ও গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম পীরে কামেল আল্লামা মুফতি রুহুল আমীন ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দ্রæত প্রত্যাহারের দাবি জানিয়েছেন। সংগঠনের প্রেস সচিব মুফতি মোহাম্মদ তাসনীম স্বাক্ষরিত বিবৃতিতে তিনি এ দাবি জানান।
বিবৃতিতে মুফতি রুহুল আমীন বলেন, ইসলামি মূল্যবোধ, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার অতন্ত্র প্রহরী দৈনিক ইনকিলাব যুগ যুগ ধরে দেশের জন্য কাজ করে যাচ্ছে। তিনি অনতিবিলম্বে মামলা প্রত্যাহার করে সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান জানান।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি : ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি। সরকার গণমাধ্যম ও সাংবাদিকদের নিয়ন্ত্রণে এই আইনের অপব্যবহার করছে। উপমহাদেশের প্রাচীনতম রাজনৈতিক প্ল্যাটফর্ম বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজী গতকাল সংগঠনের কেন্দ্রীয় কর্মপরিষদের ভার্চুয়াল কনফারেন্স এ মন্তব্য করেছেন। মহাসচিব মাওলানা মুসা বিন ইযহারের সঞ্চালনায় কনফারেন্সে সভাপতির বক্তব্যে তিনি ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধ করে সাংবাদিক ও সংবাদ সংস্থাসমূহের স্বাধীনতা সমুন্নত রাখার জোর দাবি জানান।

অনলাইন মিটিংয়ে সংযুক্ত ছিলেন, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, রহমান মাহমুদী, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, সংগঠন সচিব মাওলানা হাফেজ আবু তাহের খান, অর্থসচিব আলহাজ সৈয়দ এ কে এম কামরুল বারী, সহকারী অর্থসচিব আনোয়ারুল কবীর, দফতর সচিব মুফতী দীনে আলম হারুনী, যুব বিষয়ক সচিব অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সচিব মাওলানা হাফেজ আজিজুল হক, সাহিত্য বিষয়ক সচিব মুফতি শরিফুর রহমান, মাওলানা আবদুল্লাহ আল মাসউদ খান, এডভোকেট জুবায়ের আহমদ ফরিদ, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা মুসাদ্দিকুল মাওলা, মাওলানা কামরুল ইসলাম ফরিদপুরী, মাওলানা মাহমুদ হাসান সিরাজী, আতিকুর রহমান সিদ্দিকী এবং ইহতেশামুল হক সাখী।

আলোচনায় অংশ নিয়ে নেতৃবৃন্দ বলেন, সভ্য স্বাধীন রাষ্ট্রে এ ধরনের কালো আইন চলতে পারে না। আমরা লক্ষ করছি এই কালো আইনের মাধ্যমে যাদেরকে হয়রানি করা হচ্ছে তার ২৫ ভাগই সাংবাদিক। গত ছয় মাসে ৫২ জন গ্রেফতার করা হয়েছে তার মধ্যে ১২ জনই সাংবাদিক। তারা ইনকিলাবের বিরুদ্ধে মামলার তীব্র প্রতিবাদ এবং অবিলম্বে এ মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

ভোলা জেলা জমিয়াতুল মোদার্রেছীন :
দৈনিক ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের তীব্র নিন্দা, প্রতিবাদ ও অতি দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ভোলা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ। লক্ষ কোটি মানুষের প্রিয় মুখপাত্র, ইসলামি মূল্যবোধ, স্বাধীনতা ও নিরপেক্ষ দৈনিক ইনকিলাবের সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি প্রদান করেন জমিয়াতুল মোদার্রেছীনের ভোলা জেলা সভাপতি মাওলানা মো. আব্দুল খালেক প্রিন্সিপাল, করিমজান মহিলা কামিল মাদরাসা চরফ্যাশন, সাধারণ সম্পাদক আলহাজ মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম ভাইস প্রিন্সিপাল ভোলা দারুল হাদিস কামিল মাদরাসা ভোলা, সহ-সভাপতি মাওলানা আহাম্মদ উল্লাহ আনছারী প্রিন্সিপাল বোরহানউদ্দীন কামিল মাদরাসা, বোরহাউদ্দিন উপজেলা, সাংগঠনিক সম্পাদক আলহাজ মাওলানা মো. মঈনউদ্দীন প্রিন্সিপাল হাজারীগঞ্জ ফাজিল মাদরাসা চরফ্যাশন উপজেলা, সহ-সভাপতি আলহাজ মাওলানা মো. মোশারেফ হোসেন অধ্যক্ষ, লালমোহন ইসলামিয়া কামিল মাদরাসা লালমোহন উপজেলা, সহ-সভাপতি মাওলানা মো. আব্দুস ছামাদ প্রিন্সিপাল দিদারুল্লাহ ইসলামিয়া ফাজিল মাদরাসা দৌলৎখান উপজেলা, সহ-সভাপতি আলহাজ মাওলানা মোহাম্মদ কামাল মাহমুদ প্রিন্সিপাল চাঁদপুর ইসলামিয়া ফাজিল মাদরাসা তজুমুদ্দিন উপজেলা, সহ-সভাপতি মাওলানা মো. ফরহাদ হোসেন প্রিন্সিপাল মনপুরা ফাজিল মাদরাসা মনপুরা উপজেলা, অর্থ-সম্পাদক মাওলানা আব্দুল লতিফ প্রিন্সিপাল চন্দ্রপ্রসাধ আলিম মাদরাসা ভোলা সদর উপজেলা, যুগ্ম-সম্পাদক মাওলানা মো. হারুন সুপার দক্ষিণ কোড়ালিয়া দাখিল মাদরাসা ভোলা, প্রচার- সম্পাদক মাওলানা মো. হোসেন সুপার, রমাগঞ্জ তেফায়েলিয়া দাখিল মাদরাসা লালমোহন উপজেলা, মাওলানা মো. আবু জাফর মো. মাইনুদ্দিন প্রিন্সিপাল চতলা হাসেমিয়া দাখিল মাদরাসা, মাওলানা মো. আল আমিন সুপার চরছকিনা দাখিল মাদরাসা, মাওলানা মো. মহিবুল্লাহ সুপার সাফিয়া খানম দাখিল মাদরাসা, মাওলানা মো. সফিউল্লাহ সুপার মন্তাজ উদ্দিন দাখিল মাদরাসা, লালমোহন উপজেলাসহ অন্যান্য নেতৃবৃন্দ।
বিবৃতিতে তারা আরো বলেন, আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন শুধুমাত্র দৈনিক ইনকিলাবের সম্পাদক নন, তিনি এ দেশের লাখ লাখ আলেম-ওলামা, পীর-মাশায়েখ, শিক্ষক-কর্মচারীদের প্রাণের স্পন্দন, সত্যের অনুপ্রেরণা। তার সফল সম্পাদনায় দৈনিক ইনকিলাব আপোষহীন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। তারা অনতিবিলন্বে তার বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্র, হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের জোর দাবি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন