ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় প্রাণ গেল দুই শিক্ষক ব্যাংকার ও বিএনপি নেতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো দুইজন শিক্ষকের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের ভ‚গোল বিভাগের প্রধান মাহাবুবে খোদা ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বুড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক গোলাম রব্বানী (৫৭)। আর উপসর্গে মৃত্যুবরণ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের প্রিন্সিপাল অফিসার এখলাসুর রহমান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমাদের ব্যুরো প্রধানদের পাঠানো তথ্যে বিস্তারিত

রাজশাহী ব্যুরো জানায়, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে ২৯ নম্বর করোনা ওয়ার্ডে মৃত্যু হয় নিউ গভ. ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক ড. মাহাবুব-এ-খোদার। তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, শিক্ষক মাহাবুবে খোদার দাফন করা হবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলায়।
অপরদিকে উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এক ব্যাংক কর্মকর্তা। রামেক হাসপাতাল সূত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার দিবাগত রাতে সোয়া ১২টার দিকে মারা যান রাকাবের প্রিন্সিপাল অফিসার এখলাসুর রহমান। তিনি উপসর্গ নিয়ে ২৯ নং করোনা ওয়ার্ডে ভর্তি ছিলেন। উপসর্গে মৃত ব্যাংক কর্মকর্তা এখলাসুর রহমানকে তার গ্রামের বাড়ি মাগুরায় দাফন করা হবে। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনার উপসর্গ নিয়ে যারা মারা যাওয়া ব্যাংক কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি-না।

বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন নন্দীগ্রাম উপজেলার বুড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। গতকাল ভোর ৪ টায় বগুড়ার টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার স্ত্রী উম্মে কুলসুম জানিয়েছেন, তীব্র শ্বাস কষ্ট ও জ্বরের কারণে গত ২৪ জুন তাকে টিএমএসএস মেডিকেলে ভর্তি করা হয়। ২৫ জুন নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয় । এরপর চিকিৎসাধীন থেকে শুক্রবার ভোর ৪ টায় তার মৃত্যু হয় ।
সিলেট ব্যুরো জানায়, করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক ইন্তেকাল করেছেন। করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকাল ১০টার দিকে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

সিলেটের বেসরকারি নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের সমন্বয়ক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম জানান, গত ৩০ জুন (মঙ্গলবার) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে এমএ হককে ভর্তি করা হয়।

এম এ হকের ভাগিনা ও সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান জানান, আগে থেকে কিছু রোগে ভুগছিলেন তিনি। গত মঙ্গলবার তার শারীরিক অবস্থার অবনতি হলে নর্থ ইস্ট মেডিকেলে ভর্তি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন