ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

৬০ লাখ দোকান কর্মচারীর নিরাপত্তা দাবি

জাতীয় দোকান কর্মচারী ফেডারেশনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

রাজধানী ঢাকাসহ সারা দেশের ৬০ লাখ দোকান কর্মচারীর স্বাস্থ্য, চাকরি এবং বেতনের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে জাতীয় দোকান কর্মচারী ফেডারেশন। গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম বাবুল। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, মান্নান প্রমূখ।
মানববন্ধন কর্মসূচিতে সংহতি জানায় ইউনিবিএলসি এর কো-অর্ডিনেটর এ কে এম মোস্তফা কামাল এবং জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আরিফা আক্তার।
মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে দেশের দোকান কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। সারা দেশে ৬০ লাখ দোকান কর্মচারী কাজ করেন। করোনাভাইরাসের কারণে মার্চ মাসের শেষের দিক থেকে দোকান, মার্কেট, শপিংমল ও ডিপার্মেন্টাল শপগুলো বন্ধ রয়েছে। ইতোমধ্যে বেশ কিছু দোকানপাট খুললেও বড় বড় শপিংমল এবং মার্কেটগুলো এখনও বন্ধ। দোকান বন্ধের অজুহাতে অনেক দোকান কর্মচারীকেই এপ্রিল, মে এবং জুন মাসের বেতন দেয়া হয়নি।
তারা বলেন, অধিকাংশ দোকান কর্মচারীকে গত ঈদে বোনাসও দেয়া হয়নি। এ অবস্থায় অনেক দোকান কর্মচারী পরিবার পরিজন নিয়ে অনাহারে এবং অর্ধাহারে জীবন যাপন করছেন। যেসব দোকান এবং মার্কেট খোলা হয়েছে, সেখানে কর্মচারীরা কাজ করছেন, কিন্তু তাদের স্বাস্থ্য নিরাপত্তার ব্যবস্থা অত্যন্ত দুর্বল।
মানববন্ধনে বলা হয়, হাজার হাজার দোকান কর্মচারীকে ক্ষতিপূরণ ছাড়াই চাকরি থেকে বাদ দেয়া হচ্ছে। দোকান কর্মচারীরা তাই এখন স্বাস্থ্য, চাকরি ও বেতনের নিরাপত্তাহীনতার মধ্যে আছে। আমরা দেশের ৬০ লাখ দোকান কর্মচারীর স্বাস্থ্য, চাকরি এবং বেতনের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন