ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় করোনায় মৃত ৬০, আক্রান্ত ৩২৪৬

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৮:২৮ পিএম

নতুন করে আরও ৪৭জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়ায় করোনা রোগীর সংখ্যা ৩ হাজারের কোটা পেরিয়ে ৩ হাজার ২শ’৪৬জনে দাঁড়ালো। একই সাথে ২৪ ঘন্টায় মোট ৪৬ জনের মৃত্যুর কারনে মৃতের সংখ্য বেড়ে দাঁড়ালো ৬০। ৩ জুলাই পরীক্ষা করা মোট ২শ’১৫টি নমুনার ফলাফল বিশ্লেষণ করে শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।
তিনি জানান, নতুন করে ৪৭জনের দেহে করোনা সনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২শ’৪৬ জন ।
ব্রিফিংয়ে বলা হয়, ৩ জুলাই পর্যšত পূর্ববর্তী ২৪ ঘন্টায় করোনায় আক্রাšত হয়ে ৬ জন মারা যাওয়ায় জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৬০ জনে দাঁড়িয়েছে। একই সময়ে নতুন করে আরও ১৫জন সুস্থ হয়েছেন। ফলে করোনায় সুস্থতার সংখ্যা বেড়ে ৮শ’৬৯জনে উন্নীত হয়েছে।
বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. তুহিন জানান, বগুড়ায় ৩জুলাই সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ২শ’১৫টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১শ’৮৮টি নমুনায় ২৭জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ২৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২০জনের।
নতুন করে আক্রাšত ৪৭ জনের মধ্যে ৩০জন পুরুষ, ১৫নারী এবং বাদবাকি ২জন শিশু বলে জানান হয। আক্রাšতদের মধ্যে সবচেয়ে বেশি ২৫জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১২জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ৮জন রয়েছে।
শজিমেক ও টিএমএসএসের পিসিআর ল্যাবের ফলাফলে করোনা পজিটিভ ৪৭জনের মধ্যে সদরে ৩২জন। এছাড়া গাবতলী ৭জন, শাজাহানপুর ৫জন, শিবগঞ্জ, আদমদীঘি ও নন্দীগ্রামে একজন করে নতুন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানান ডা, মোস্তাফিজুর রহমান তুহিন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন