ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

টু। কি। টা। কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ফের পজিটিভ মাশরাফি
স্পোর্টস রিপোর্টার : করোনাভাইরাস ধরা পড়েছে ১৪ দিন হয়ে গেল। এই কয় দিন বাসাতেই চিকিৎসা নিয়েছেন মাশরফি বিন মুর্তজা। কিন্তু এখনো করোনা থেকে মুক্তি পাননি তিনি। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দ্বিতীয়বার নমুনা পরীক্ষা করেও করোনা পজিটিভ হয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি। পরে মাশরাফিও প্রথম আলোকে নিশ্চিত করেছেন, তার নমুনা পরীক্ষার ফল নেগেটিভ আসেনি।
গত ২০ জুন মাশরাফির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। মাশরাফির পর তার ছোট ভাই মোরসালিন বিন মুর্তজাও করোনা আক্রান্ত হয়েছেন। তবে তাঁদের শারীরিক অবস্থা ভালো বলেই জানা গেছে। এছাড়া, করোনায় আক্রান্ত বাংলাদেশ ক্রিকেট পরিবারের বাকিদের মধ্যে নাজমল ইসলাম অপু ও নাফিস ইকবাল স্বপরিবারে করোনামুক্ত হয়েছেন।


পাকিস্তানি পেসারের ‘হ্যাটট্রিক’
স্পোর্টস ডেস্ক : বোলিংয়ে টানা তিন বলে তিন উইকেট নিলে হ্যাটট্রিক। মাঠের বাইরে অন্য রকম এক হ্যাটট্রিকের শিকার হলেন হারিস রউফ। টানা তৃতীয় দফা কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছেন পাকিস্তানের ডানহাতি এই পেসার।
পাকিস্তানি সংবাদমাধ্যম এমন খবরই জানিয়েছে। টানা তৃতীয়বার পজিটিভ হওয়ায় তাঁকে আরও কিছুদিন সবার থেকে আলাদা থাকতে হবে। তবে তরুণ ব্যাটসম্যান হায়দার আলী ও টেস্ট পেসার ইমরান খান পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন। এ দুই ক্রিকেটারের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।
বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি এখনো পরীক্ষার ফল পাননি। লাহোরে হায়দার ও ইমরানের সঙ্গে তাঁকেও পরীক্ষার জন্য ডাকা হয়। আজ তাঁদের আবার পরীক্ষা করা হবে। আগের পরীক্ষায় নেগেটিভ আসায় কাশিফকে আরেকবার করোনা পরীক্ষা করাতে হবে। এই তিন ক্রিকেটার আবারও নেগেটিভ হলে তাঁদের ইংল্যান্ডে পাঠানোর ব্যবস্থা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগেই ২০ সদস্যের পাকিস্তান দল ইংল্যান্ডে পৌঁছেছে। অনেক নাটকীয়তা শেষে গতকালই তাদের সঙ্গে যোগ দিয়েছেন সদ্যই ‘নেগেটিভ’ হওয়া মোহাম্মদ হাফিজ, সাদাব খানসহ আরো দু’জন। তাদের সকলেই উস্টারশায়ারে ১৪ দিন ‘আইসোলেশন’-এ থাকার মাঝে তারা অনুশীলনও করছে। তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ৫ আগস্ট ম্যানচেস্টারে শুরু হওয়ার কথা প্রথম টেস্ট।

দুঃশ্চিন্তামুক্ত ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক : ‘জীবাণুমুক্ত’ পরিবেশে থেকেও দুঃশ্চিন্তায় পড়েছিল ইংল্যান্ড দল। শঙ্কা অবশ্য কেটে গেছে। অসুস্থতা অনুভব করায় সেলফ-আইসোলেশনে থাকা স্যাম কারানের করোনাভাইরাস নেগেটিভ এসেছে। বৃহস্পতিবার বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানায়, কারানের ডায়রিয়া হয়েছে এবং অসুস্থতা অনুভব করছেন। পরে সেদিনই তার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। একদিন পরই পরীক্ষার ফল এলে স্বস্তি ফেরে ইংল্যান্ড শিবিরে।
নিজেদের মধ্যে খেলা তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন বুধবার খেলেন কারান। ব্যাটিংয়ে অপরাজিত ছিলেন ১৫ রানে। কিন্তু পরদিন অসুস্থতায় আর মাঠে নামেননি। আগামী দুই-এক দিনের মধ্যেই অনুশীলনে ফিরবেন কারান। এসময় দলীয় চিকিৎসক তার অবস্থা পর্যবেক্ষণ করবেন। ইংল্যান্ড দলের সবার সঙ্গে আগামী রোববার আরও একবার কোভিড-১৯ পরীক্ষা করানো হবে কারানের। আগামী ৮ জুলাই সাউদাম্পটনে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন