শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদে যেকোনো মূল্যে সমাগম ও ভীড় এড়াতে হবে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১:৪৮ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শত প্রতিকূলতার মাঝেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতু, মেট্রোরেল রুট-৬, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ অন্যান্য প্রকল্পের কাজ পুরোদমে চলছে।

আজ রোববার দুপুরে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। কাদের বলেন, শেখ হাসিনা সরকার উন্নয়নমূখি সরকার। জনগণের জীবনমান উন্নয়ন ও সামাজিক নিরাপত্তায় চলমান উন্নয়ন প্রবাহ ধরে রেখেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সচেষ্ট।

বছরের পর বছর নানান দুর্যোগ মোকাবেলা করেই আজকের উদীয়মান অর্থনীতির দেশ বাংলাদেশ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সংকটে নেতৃত্ব দিয়ে জনগণের দৃঢ় আস্থার অপর নাম দেশরত্ন শেখ হাসিনা

সেতুমন্ত্রী বলেন, সরকারকে এখন করোনার সংক্রমণ রোধ ও অসহায় মানুষের প্রোটেকশন, বন্যা কবলিত ১২টি জেলার মানুষের সুরক্ষা এবং আসন্ন ঈদে মানুষের সমাগম তথা ভীড় এড়ানো; এই তিনটি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে। রোজার ঈদে মানুষের অবাধ চলাচল, ভীড় ও সমাবেশে অংশগ্রহণ সংক্রমণের মাত্রা বাড়িয়ে দিয়েছিলে। তাই আসন্ন কোরবানির ঈদে এ সমাগম ও ভীড় যেকোনো মূল্যে এড়াতে হবে- নিজের বেঁচে থাকার স্বার্থে।

সরকার নাকি জেল ভর্তি করে ফেলেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির কোনো শীর্ষ নেতা কিংবা কেন্দ্রীয় কমিটির কোনো নেতা জেলে গেছেন?

তিনি পাল্টা প্রশ্ন রেখে বলেন, ত্রাণ চুরিসহ নানান অপরাধে যারা গ্রেপ্তার হচ্ছেন তাদের পরিচয়-তারা অপরাধী। অপরাধীদের বিরুদ্ধে আইন-আদালত ব্যবস্থা কি নিবে না?

ওবায়দুল কাদের বিএনপির চিহ্নিত অপরাধী ছাড়া উল্লেখযোগ্য কোন নেতা কি গ্রেপ্তার হয়েছে তা মির্জা ফখরুল সাহেবের কাছে জানতে চান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন