ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভিয়েতনামে তৈরি হলো বিশ্বের প্রথম সোনায় মোড়া ২৫ তলা হোটেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ২:৩৬ পিএম

ভিয়েতনামে তৈরি হলো বিশ্বের সর্বপ্রথম সোনায় মোড়ানো হোটেল। হ্যাঁ, অবাক হওয়ার মতো ঘটনা হলেও সত্যিই তাই। দেশটির রাজধানীতে তৈরি হয়েছে বিশ্বের সর্বপ্রথম সোনার প্লেটে নির্মিত হোটেল।
২০০৯ সাল থেকে এই হোটেলের কাজ শুরু হয়েছে। মনে করা হচ্ছে যে, চলতি বছরের শেষ দিকেই পুরোপুরি নির্মিত হয়ে যাবে তাক লাগানো এই স্থাপনা। এই সুন্দর সোনার প্লেটে তৈরি হোটেলের নাম রাখা হয়েছে ‘ডলস হানোই গোল্ডেন লেক’। এই হোটেল তৈরি করতে খরচ হয়েছে প্রায় ১ হাজার ৭০০ কোটি টাকা।
হোটেলের ইন্টিরিয়ার এবং এক্সটিরিয়ার দুই ক্ষেত্রেই ব্যবহৃত হয়েছে ২৪ ক্যারেটের সোনা। তবে সোনার পাতে পুরো হোটেল ছাড়াও হোটেলের টয়লেট সিট থেকে শুরু করে লবি, ইনফিনিটি পুল, রুম এমনকী বাথরুমের শাওয়ার পর্যন্ত সোনা দিয়েই তৈরি করা হয়েছে। হোটেলে কোনও গেস্ট কফি খেতে চাইলে, তাকে সোনার কাপেই কফি পরিবেশন করা হবে।
ভিয়েতনামের রাজধানী হানোইয়ের এখন অন্যতম ট্যুরিস্ট আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে এই সোনায় মোড়া হোটেল। হোটেলের কাজ পুরোপুরি ভাবে শেষ হতে এখনও বেশ কিছু দিন বাকি রয়েছে। তবুও মানুষ একনজর দেখার জন্য সেখানে ভীড় জমাচ্ছে। সোনার পাতে মোড়া এই হোটেলে রয়েছে মোট ২৫টি তলা। তবে হোটেলের সিট ভাড়া অতো বেশি নয়। হোটেলে রুম ভাড়া শুরু হচ্ছে প্রায় ২১ হাজার টাকা থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন