ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিহারে মুখ্যমন্ত্রীসহ ১৬ কর্মকর্তার করোনা পরীক্ষা, রিপোর্টে স্বস্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৩:৩৬ পিএম

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারসহ তার দফতরের ১৬ স্টাফের করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ হয়েছে। শনিবার নীতীশ ও তার দফতরের ওই ১৬ কর্মী-আধিকারিকের নমুনা কোভিড টেস্টের জন্য পাঠানো হয়েছিল।

শনিবার সকালে বিহার রাজ্য বিধানসভা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অবধেশ নারায়ণ সিংয়ের করোনা সংক্রমণ ধরা পড়ার পরেই মুখ্যমন্ত্রীর নমুনা কোভিড টেস্টের জন্য পাঠানো হয়েছিল। কারণ, দু’দিন আগেই বিজেপি নেতা অবধেশ নারায়ণ সিংয়ের সঙ্গে একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী। অবধেশের স্ত্রী, দুই পুত্র এবং এক পুত্রবধূরও করোনা সংক্রমণ ধরা পড়েছে।

জানা গিয়েছে, অবধেশের পরিবারের সকলেরই জ্বর এসেছিল। যে কারণে শুক্রবারই পরিবারের সকল সদস্যের নমুনা টেস্ট করতে পাঠানো হয়েছিল। শনিবার সকালে সেই রিপোর্ট আসে। ১ জুলাই বিহারের রাজ্য আইনসভা পরিষদের নবনির্বাচিত নয় সদস্য নীতীশ কুমারের উপস্থিতিতে শপথ নেন। সেই শপথগ্রহণ অনুষ্ঠানে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ছাড়াও ছিলেন অবধেশ নারায়ণ সিং, উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি প্রমুখ।

মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী ছাড়াও শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিহার বিধানসভার স্পিকার বিজয়কুমার চৌধুরী, মন্ত্রী শারাভান কুমার, মঙ্গল পাণ্ডে, বিনোদ নারায়ণ ঝা, বিহার বিধানসভা পরিষদে বিজেপির হুইপ রিনা যাদব এবং বিধায়ক আব্দুল বারি সিদ্দিকি ও ভোলা যাদব প্রমুখ। তাদেরও করোনা টেস্ট করানো হচ্ছে কি না, জানা যায়নি। তবে, নীতীশ কুমার ও অবধেশ অনুষ্ঠানে পাশাপাশি চেয়ারে বসায়, সংক্রামিত হওয়ার আশঙ্কা ছিল।

শনিবার রাত পর্যন্ত নীতীশ কুমারের রাজ্যে করোনা সংক্রামিতের সংখ্যা ১০ হাজার ৯৫৪। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় পজিটিভ ৫১৯ জন। ইতিমধ্যে সেরে উঠেছেন ৮,২১৪ জন। গত ২৪ ঘণ্টায় ৬ জন-সহ এ পর্যন্ত মারণ ভাইরাসে রাজ্যে মৃত্যু হয়েছে ৮০ জনে। এদিকে, গোটা ভারতে কোভিড সংক্রামিতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৬১ হাজার ২৩৩। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩৪৪ জন পজিটিভ। শনিবার সারাদিনে গোটা দেশে মৃত্যু হয়েছে ২৪৩ জনের। সব মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৯১২। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন