ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গোপালগঞ্জে চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় মামলা

বর্হি বিভাগে সেবা বন্ধ

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৩:৪০ পিএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় চিকিৎসকরা হাসপতালের সামনে ব্যানার টানিনে প্রধানমন্ত্রীর কাছে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও চিকিৎসক সহ স্বাস্থ্যকর্মীদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতের দাবি জানিয়েছেন। এছাড়া এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। এ মমলায় গাজী তরিকুলের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করা হয়েছে।
এ ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবিতে চিকিৎসকরা বর্হিবিভাগে আজ রোববার রোগী দেখা বন্ধ রেখেছেন। কিন্তু তারা করোনা ইউনিট ও জরুরি বিভাগ সহ সব বিভাগ চালু রেখেছেন ।

মামলার বিবরণে জানাগেছে, শনিবার ৪ জুলাই সকাল পৌনে ৮ টার দিকে টুঙ্গিপাড়া উপজেলা সদরের কেড়ালকোপা গ্রামের কাজী আলমগীর (৬৫) নামে এক রোগী করোনা উপসর্গ নিয়ে টুঙ্গিপাড়া হাসপাতালে আসেন । তাকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করার কার্যক্রম শুরু করে কর্তব্যরত চিকিৎসক । তার কিছুক্ষণ পরেই তিনি মারা যান। তখন রোগীর আত্মীয় গাজী তরিকুল সহ কয়েকজন দ্বায়িত্বে অবহেলার অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। তারা কর্তব্যরত নার্সদের উপর তেড়ে যান।
টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বলেন, আমরা করোনা ও জরুরী বিভাগসহ হাসপাতালের সব বিভাগ চালু রেখেছি। নিরাপদ কর্মস্থলের দাবিতে শুধু বর্হিবিভাগে চিকিৎসা সেবা দিচ্ছেননা চিকিৎসকরা । এম ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করতে হবে। তাদের গ্রেফতারের সাথে সাথে আমরা বর্হিবিভাগেও চিকিৎসা সেবা চালু করে দেব। আমরা প্রধানমন্ত্রীর কাছে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও চিকিৎসক সহ সব স্বাস্থ্যকর্মীর নিরাপদ কর্মস্থল নিশ্চিতের দাবি জানিয়েছি।

টুঙ্গিপাড়া থানার ওসি এএফএম নাসিম বলেন, চিকিৎসকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিমউদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন। অভিযুক্তদের গ্রেফতারে গতকাল থেকেই অভিযান অব্যাহত রেখেছি ।হাসপাতালের আইনশৃংখলা রক্ষায় সেখানে পুলিশ মোতায়েন রাখা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন