ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুলওয়ামায় আবারো বোমা হামলা, আহত এক সেনা সদস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৪:০৪ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আবারো আধাসামরিক বাহিনী (সিআরপিএফ) টহলদারি বাহিনীর ওপরে এক ভয়াবহ হামলা চালানো হয়েছে। আজ রবিবার সকাল ৮টা নাগাদ সিআরপিএফ বাহিনীকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। হামলাকারী গেরিলারা রাস্তার পাশেই বিস্ফোরক রেখে দিয়েছিল। আজ বিস্ফোরণের পরেই তারা এলোপাথাড়ি গুলিবর্ষণ করে। যদিও এতে বড়সড় ক্ষয়ক্ষতির খবর নেই। ওই ঘটনায় ১৮২ ব্যাটেলিয়ানের এক জওয়ান আহত হয়েছেন।
হামলার খবর পেয়ে উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখেন। নিরাপত্তা বাহিনী গোটা অঞ্চল ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে। এর আগে গত বুধবার বারামুল্লা জেলার সোপোরে অজ্ঞাত গেরিলারা সিআরপিএফ বাহিনীর উপরে গুলিবর্ষণ করলে এক জওয়ান নিহত হন। এসময় এক বেসামরিক ব্যক্তিও গুলিবিদ্ধ হয়ে মারা যান।
সিআরপিএফ-এর তরফে জানানো হয়েছে, ওই বিস্ফোরণের ঘটানোর পর কনভয়ের ওপর গুলিবর্ষণও করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় বাহিনীও।
নিরাপত্তা বাহিনী গেরিলা নির্মূলের জন্য সম্প্রতি যে অভিযান চালাচ্ছে তাতে গেরিলারা ক্ষিপ্ত হয়ে নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে হামলা চালাচ্ছে বলে মনে করা হচ্ছে। জম্মু-কাশ্মীরের স্থানীয় পুলিশ বাহিনী ও নিরাপত্তা বাহিনী যৌথভাবে গেরিলাদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। কাশ্মীরে কোনও না কোনও এলাকায় দৈনিক সংঘর্ষ হচ্ছে। গতকাল (শনিবার) কুলগামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২ গেরিলা নিহত হয়েছে।
২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের এই পুলওয়ামাতেই সিআরপিএফের কনভয়ে আত্মঘাতি হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছিলেন। গণমাধ্যমে প্রকাশ, গেরিলারা এসময় কমপক্ষে তিনশ’ কেজি বিস্ফোরক ব্যবহার করেছিল। সূত্র : পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ৫ জুলাই, ২০২০, ৬:০৭ পিএম says : 0
O' Allah wipe out all bastard Indian Army from Kashmir by corona virues. Ameen
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন