বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্ব্সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

ওষুধের ট্রায়াল বন্ধ 

কোভিড-১৯ এর চিকিৎসায় ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন এবং এইচআইভির ওষুধ লোপিনাভির/রিটোনাভির পরীক্ষাম‚লক ব্যবহার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। হাসপাতালে ভর্তি কোভিড-১৯ রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন এবং লোপিনাভির/রিটোনাভির প্রয়োগে মৃত্যু ঝুঁকি না কমার কথা জানিয়ে শনিবার সেগুলো বন্ধ রাখার কথা বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। রয়টার্স।


পুলওয়ামায় বিস্ফোরণ
দক্ষিণ কাশ্মীরে পুলওয়ামায় সেনা কনভয়ে আইডি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার এ বিস্ফোরণে আহত হয়েছেন এক সিআরপিএফ জওয়ান। জানা গেছে, পুলওয়ামার গোঙ্গু অঞ্চলে সেনারা যখন পুলওয়ামা রোড অতিক্রম করে যাচ্ছিলেন তখন বিস্ফোরণ হয়। আইডি বিস্ফোরণে হাতে আঘাত পেয়েছেন এক জওয়ান। তবে এখন ওই জওয়ানের শারীরিক অবস্থা আগের থেকে ভালো। বিস্ফোরণের পর সমস্ত অঞ্চল ঘিরে ফেলা হয় এবং শ‚ন্যে গুলিও চালানো হয়। জি২৪ ঘণ্টা।


পুলিশ মোতায়েন
কুয়ালালামপুরের ট্যুরিস্ট স্পটগুলোতে দেশি-বিদেশি পর্যটকদের নিñিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে এবং নিরাপদে ভ্রমণ এবং নিশ্চিন্তে দেশের সৌন্দর্য উপভোগ করতে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে কুয়ালালামপুরের ড্যাং ওয়াঙ্গি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসিপি মোহাম্মদ ফাহমি বিশ্বনাথান জানিয়েছেন। স্থানীয় সময় রোববার তিনি বলেন, বিশেষ করে কুয়ালালামপুরের বুকিট বিনতাং, পেট্রোনাস টুইন টাওয়ার, মসজিদ ইন্ডিয়া, প্যাভিলিয়ন এবং নগরীর বিনোদনম‚লক অঞ্চলসহ বিভিন্ন স্থানের পর্যটন অঞ্চলগুলোতে পুলিশের টহল বৃদ্ধির পাশাপাশি বিশেষ অভিযান চালু করেছে ড্যাং ওয়াঙ্গি থানা পুলিশ। বিবিসি।


৩৮ বছর কারাগারে
৩৮ বছর আগে লেবানন থেকে অপহরণ করা হয় ইরানের চার জন ক‚টনীতিককে। আজও তারা ইসরাইলের কারাগারে আটক রয়েছেন বলে দাবি জানিয়েছে ইরান। ইরানি এ চার ক‚টনীতিবিদের মুক্তির জন্য বৈশ্বিক সহায়তা চেয়েছে দেশটি। বন্দি ক‚টনীতিবিদরা হলেন, আহমাদ মোতেওয়াসসেলিয়ান , সাইয়্যেদ মোহসেন মুসাভি , তাকি রাস্তেগার মোকাদ্দাম এবং কাজেম আখাওয়ান। লেবাননের উত্তরাঞ্চলে বারবারা চেকপয়েন্ট থেকে ১৯৮২ সালের ৫ জুলাই এ চার ক‚টনীতিককে অপহরণ
করা হয়েছিল । ইরনা, বিগনিউজ নেটওয়ার্ক।

 

নেগেটিভ হয়েও
করোনা নেগেটিভ হয়েও ১৪ দিনের সেলফ আইসোলেশনে রয়েছেন পশ্চিম আফ্রিকার দেশ ঘানার প্রেসিডেন্ট নানা আকুফো-আদ্দো। স¤প্রতি ঘানার প্রেসিডেন্ট এমন একজনের সংস্পর্শে এসেছিলেন যার শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ঘানায় এখন পর্যন্ত ১৯ হাজার ৩৮৮ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা বিবেচনায় সাব-সাহারান আফ্রিকার দেশগুলোর মধ্যে শীর্ষ অবস্থানটি তাদের। ঘানায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১১৭ জন। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন