ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

করোনা জয়ীদের নিয়ে রূপালী ব্যাংকের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৮:০৮ পিএম

রূপালী ব্যাংকের করোনা জয়ী প্রায় অর্ধশত কর্মীর করোনা পরবর্তী মানসিক শক্তি যোগাতে বিশেষ উদ্যোগ নিয়েছে ব্যাংকটি। এরই অংশ হিসেবে শনিবার (৪ জুলাই) রূপালী ব্যাংকের করোনা জয়ী প্রায় অর্ধশত কর্মীদের নিয়ে ভার্চুয়ালি সভা অনুষ্ঠিত হয়। রোববার (৫ জুলাই) ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ উপস্থিত ছিলেন। এমডি বলেন, চাকরিজীবীদের জীবনের বেশিরভাগ সময়ই অফিসে কাটে ফলে অফিসে সহকর্মীদের সাথে তাদের একটা সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। করোনায় আক্রান্তরা দীর্ঘদিন জনবিচ্ছিন্ন হয়ে চিকিৎসা নিচ্ছে এই জন্য তাদের মানসিক শৈথিল্য ঘটেছে। এখন তারা যদি তাদের সহকর্মীদের দেখতে পায় তাহলে তাদের মানসিক প্রশান্তি ঘটবে, আর এই উদ্দেশ্যেই এই সমাবেশ।

অন্যরা বলেন, শুধুমাত্র করোনা জয়ীদের মানসিক প্রশান্তির জন্যই এই আয়োজন। সকল সহকর্মীদের এক সাথে দেখতে পেয়েছে, ফলে তারা এক ধরনের মানসিক প্রশান্তি লাভ করেছে। আক্রান্ত কর্মীদের চিকিৎসাসহ সবধরনের সুযোগ সুবিধা প্রদান করা হবে বলেও সমাবেশে ব্যাংকের পক্ষে ঘোষণা করা হয়। আক্রান্ত কর্মীরা সবসময় তাদের পাশে থাকার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সভায় করোনামুক্তদের রক্তের গ্রুপ ডাটাবেজে অন্তর্ভুক্ত করে একটি প্লাজমা ব্যাংক গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ব্যাংকের করোনা আক্রান্ত কর্মকর্তা কর্মচারীদের রোগ মুক্তি এবং এ মহামারী থেকে বিশ্ববাসীকে হেফাজত করার জন্য মহান আল্লাহর কাছে মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি করা হয়। ডিএমডি খন্দকার আতাউর রহমানের সঞ্চালনায় ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অরুণ কান্তি পাল, জিএম প্রশাসন মো. শফিকুল ইসলামসহ সকল জিএম এবং করোনা জয়ী রূপালী ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
KH Zaman ৬ জুলাই, ২০২০, ৯:৪২ এএম says : 0
'করোনা জয়ী' শব্দটার মধ্যে কেমন যেন আল্লাহ্‌র রহমতকে অস্বীকার করার অপরাধ বিদ্যমান। যেহেতু করোনার কোন ঔষধ আবিস্কার হয়নি সেহেতু করোনা রোগীরা সুস্থ হয়েছেন একমাত্র আল্লাহ্‌র রহমতে এবং তাদের মৃত্যুর সময় হয়নি তাই। সুতারং "করোনা জয়ী" নয় বরং "করোনা থেকে পরিত্রাণ পেয়েছেন" শব্দ ব্যবহার করা ব্যঞ্চনিয়। একই ভাবে 'করোনার মোকাবেলা' নয় বরং " করোনা থেকে পরিত্রাণ পেতে উপায় সমূহ" শব্দ ব্যবহার করা উচিৎ।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন