ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

উইজডেনের স্বীকৃতিতে আপ্লুত সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

একুশ শতকে ওয়ানডেতে দ্বিতীয় ও টেস্টে ষষ্ঠ মূল্যবান বা সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলির এ স্বীকৃতি পেয়ে আপ্লুত সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার জানিয়েছেন উইজডেনের এ মর্যাদাপূর্ণ তালিকায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পেরে তিনি সম্মানিত।

সাকিব উইজডেনের এ অর্জন উদ্যাপন করেছেন তার অফিশিয়াল ফেসবুক পেজে, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় ও টেস্ট ক্রিকেটে ষষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’ উইজডেন ক্রিকেট মান্থলি সম্প্রতি ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজের সঙ্গে যৌথভাবে ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি নির্বাচন করেছে। এই নির্বাচনে ম্যাচে কোন খেলোয়াড়ের কতটা অবদান ছিল তার তুল্যমূল্য বিবেচিত হয়েছে। টি-টোয়েন্টিতে অবশ্য সেরা ২০-এ জায়গা পাননি তিনি।

ওয়ানডেতে এ তালিকার শীর্ষে আছেন ইংল্যান্ডের অ্যান্ড্রু ফ্লিনটফ। দ্বিতীয় স্থানে থাকা সাকিব পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, জ্যাক ক্যালিস, শন পোলক ও ভারতের বিরাট কোহলিদের। টেস্টে ষষ্ঠ স্থানে থাকা সাকিবের পেছনে আছেন জ্যাক ক্যালিস, শেন ওয়ার্নের মতো তারকারা। তালিকায় শীর্ষে শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ahmed hossain khan ৬ জুলাই, ২০২০, ১২:১২ এএম says : 0
banglar sakib bisso sakib bir sakib brilliant sakib,agya jao
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন