ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনা পরীক্ষা বাড়াতে হবে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, করোনা রোগীদের মৃত্যু হয় শ্বাসকষ্টে। তাই করোনা আক্রান্ত রোগীদের শ্বাসকষ্ট হলে প্রথমে স্বাভাবিক অক্সিজেন, আন্ডার প্রেসার অক্সিজেন এবং প্রয়োজন হলে ভেন্টিলেটরের মাধ্যমে লাইফ সাপোর্ট দিতে হয়। গতকাল রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ঢাকার কিছু হাসপাতাল ছাড়া দেশের বেশির ভাগ জায়গায় এ সহায়তা নেই। তাই যত দ্রুততার সাথে যতটুকু সম্ভব সরকারকে সারাদেশে অক্সিজেন সহায়তা নিশ্চিত করতে হবে। অক্সিজেন ও ভেন্টিলেশনের সহায়তা নিশ্চিত করা গেলে করোনায় মৃতের হার অনেকটাই কমে যাবে। করোনায় মৃত্যু হার কমে গেলে সাধারণ মানুষের ভয়-ভীতি দূর হবে। এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ফিরে আসবে, অর্থনৈতিক চাঞ্চল্য বাড়বে। মানুষ স্বাস্থ্যবিধি মেনে সব কাজ-কর্ম করতে পারবে। দেশের উন্নতি, অগ্রগতি ও স্বাবলম্বিতা নিশ্চিত হবে।
আগামী ১৪ জুলাই এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি চ‚ড়ান্ত করা হয়েছে। সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, দফতর সম্পাদক সুলতান মাহমুদ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন