ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ক্ষতিগ্রস্ত প্রবাসী কর্মীরা বায়রা থেকে অর্থ সহায়তা পাচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ৯:৩৮ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারী কারণে ক্ষতিগ্রস্ত প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা)।
রোববার সন্ধ্যায় বায়রা আয়োজিত এক অনলাইন আলোচনা সভায় এই ঘোষণা দেন বায়রা সভাপতি বেনজির আহমদ। বায়রা সভাপতি জানান, করোনাভাইরাসের প্রভাবে প্রবাসী কর্মীরা বেশি ক্ষতিগ্রস্ত। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তায় নানা পদক্ষেপ নিয়েছে। সেই কাজে অংশীদার হতে চায় বায়রা। এজন্য বায়রার ফান্ড থেকে এই অর্থ বরাদ্দ দেয়া হবে।
প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বায়রার এই প্রস্তাবকে স্বাগত জানিয়ে জানান, বায়রা বড় সংগঠন, চাইলেই প্রবাসী কর্মীদের জন্য আরও বেশি অর্থ সহায়তা দিতে পারে। মন্ত্রণালয় বায়রাকে নিয়েই বৈদেশিক কর্মসংস্থান খাতকে এগিয়ে নিতে চায়। এজন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।
সভায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বিএমইটির মহাপরিচালক শামসুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম, বায়রা মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আবদুল মন্নান ৬ জুলাই, ২০২০, ২:৫৭ পিএম says : 0
আমি একজন প্রবাসী আবুধাবি থেকে ছুটিতে আসেছিলাম মার্চ মাসের 06/03/2020 এপ্রিল মাসের 18/04/2020 রিটার্ন টিকেট ছিল, কিন্তুু করোনা ভাইরাচের কারেন আমি আমার কর্মস্থলে যাইতে পারিনাই। আবুধাবিতে আমার ছোট একটা ব‍্যবসা প্রতিস্ঠান আছে এখন আমি সব দিকে ক্ষতিগ্রস্ত, দেশে আমার কোন ইনকামের রাস্তা নেই,পরিবার নিয়ে খুব কষ্ট দিন যাপন করিতেছি। বর্তমান এই পরিস্থিতিতে পবাসী কল‍্যান মন্ত্রণালয়ের পক্ষ থেকে কি ধরনের সুবিধা পেতে পারি। দয়া করে জানালে উপকৃত হব।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন