শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদীতে আবারো বিনামূল্যে ইকামার মেয়াদ বৃদ্ধি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:৪৩ পিএম

সউদী আরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য দেশের অভিবাসীদের জন্য আবারও বিনামূল্যে ইকামার (বসবাসের অনুমতি) মেয়াদ তিন মাস বাড়ানোর নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম সউদী গেজেট।
প্রতিবেদনে বলা হয়, সউদী আরবে প্রবেশ ও বহির্গমনের নিষেধাজ্ঞা চলাকালে যেসব পর্যটকের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদেরও ইকামার মেয়াদ কোনো ধরনের খরচ ছাড়াই তিন মাস বাড়ানো হবে।
এ ছাড়া, ফাইনাল এক্সিট ভিসার পাশাপাশি দেশটিতে অবস্থানরত যেসব প্রবাসীর জন্য এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করা হয়েছিল, কিন্তু লকডাউনের সময় তারা সেটি ব্যবহার করতে পারেননি, তারাও বিনামূল্যে তিন মাসের ইকামা সুবিধা পাবেন।
এক্সিট ও রি-এন্ট্রি ভিসা নিয়ে দেশটির বাইরে যাওয়া সেসব প্রবাসী লকডাউনের কারণে সময়মতো ফিরতে পারছেন না, তারাও সউদী বাদশাহর নির্দেশে এ ইকামা সুবিধা পাবেন।
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনাভাইরাস সংকটে ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক ক্ষয়ক্ষতি প্রশমনে সরকারের নেওয়া চলমান প্রক্রিয়ার অংশ হিসেবেই বিনামূল্যে ইকামা সুবিধা দেওয়ার নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন