ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাল থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে দুবাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ৭:২৮ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারির সংক্রমণ কমে আসায় পর্যটকদের জন্য সীমান্ত খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দুবাই কর্তৃপক্ষ। এটি বিশ্বের পর্যটনপ্রেমীদের জন্য নিঃসন্দেহে একটি সুখবর। –আল জাজিরা, আল আরাবিয়া

পর্যটকদের জন্য একটি নীতিমালা জারি করেছে দেশটির সবচেয়ে বড় বিমানসেবা কোম্পানি এমিরেটস এয়ারলাইন্স। সেখানে যাওয়ার পর একজন পর্যটককে কী কী করতে হবে, তার সব কিছুর উপর দিক-নির্দেশনা দিয়েছে তারা।

আল আরাবিয়ার সূত্রে জানা যায় , সব পর্যটককে এমিরেটস এয়ারলাইন্সের ওয়েবসাইটে ভিসার জন্য আবেদন করতে বলা হয়েছে। সবাইকে করোনা ভাইরাসের ইন্স্যুরেন্স নিয়ে যাত্রা করতে হবে। যদি তা করা সম্ভব না হয় তাহলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর একজন যাত্রীকে সব খরচ বহন করতে হবে এই শর্ত সাপেক্ষে দুবাই আসা যাবে । সবাইকে বাধ্যতামূলক পিসিআর টেস্ট ( করোনা শনাক্তকরণ ) করাতে হবে এবং এই কার্যক্রম ফ্লাইটে উঠার ৯৬ ঘণ্টা আগেই এই টেস্ট করাতে হবে। যাত্রীদের অবশ্যই করোনা নেগেটিভ সনদ সঙ্গে রাখতে হবে ।

যদি ফ্লাইটে উঠার আগে পিসিআর টেস্ট করানো সম্ভব না হয় তাহলে দুবাই বিমানবন্দরে তারা এই টেস্ট করানোর সুযোগ পাবেন। সেক্ষেত্রে ফলাফল প্রাপ্তি পর্যন্ত যাত্রীদের আইসোলেশনে অবস্থান করতে হবে । দুবাই আসার পর কেউ যদি করোনা টেস্টে পজিটভ হন তাহলে তাকে দুবাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী কাজ করতে হবে। আর যদি ফলাফল নেগেটিভ আসে তাহলে সে বিনা বাধায় নিজের ট্রিপ উপভোগ করতে পারবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন