শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

ক্ষেপণাস্ত্র শহর

ইনকিলাব ডেস্ক : ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র নৌ ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি বলেছেন, আমরা সাগর উপকূলে ভূগর্ভে বহু ক্ষেপণাস্ত্র শহর নির্মাণ করেছি। এসব ভূগর্ভস্থ শহরে ক্ষেপণাস্ত্র ছোড়ার সব ধরনের ব্যবস্থা রয়েছে। এক সাক্ষাৎকারে তাংসিরি আরও বলেন, আমাদের শত্রু রাও এটা ভালো করেই জানে পারস্য উপসাগর ও মোকরান উপকূল জুড়েই রয়েছে আইআরজিসি ও সেনাবাহিনীর ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র শহর। সুবহে সাদেক সাময়িকী।


৪ মাওবাদী নিহত
ইনকিলাব ডেস্ক : ভারতের উড়িষ্যা রাজ্যে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে চার মাওবাদী বিদ্রোহী নিহত হয়েছে। এই সংঘর্ষের ঘটনায় আরও বেশ কয়েক জন আহত হয়েছে বলে ধারণা করছে পুলিশ। রবিবার ভোরে কন্ধমালের তুমুদিবান্ধার জঙ্গলে অভিযান চালায় উড়িষ্যার নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল। ওই দলটির ওপর মাওবাদী বিদ্রোহীরা গুলি চালালে পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। অভিযান শেষে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন উড়িষ্যার ডিজিপি অভয়। এবিপি।


শতবর্ষ পর
ইনকিলাব ডেস্ক : মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হচ্ছে অস্ট্রেলিয়ার দুই জনবহুল রাজ্য ভিক্টোরিয়া ও নিউ সাউথ ওয়েলসের সীমান্ত। ১০০ বছরে প্রথমবার প্রতিবেশী রাজ্য নিউ সাউথ ওয়েলসের সঙ্গে সীমান্ত বন্ধ করতে যাচ্ছে ভিক্টোরিয়া। রাজধানী মেলবোর্নে কোভিড-১৯ রোগীর সংখ্যা সম্প্রতি বাড়ছে। তাতে ৩০টি উপশহরে কড়া বিধিনিষেধ ও নয়টি পাবলিক হাউজিং টাওয়ার সম্পূর্ণ লকডাউন করেছে কর্তৃপক্ষ। সোমবার ভিক্টোরিয়া প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস এ কথা জানান। এবিসি।


সাড়া দেয়নি
ইনকিলাব ডেস্ক : বিশ্বের বৃহত্তম শিশু পর্নোগ্রাফির ওয়েবসাইটের পরিচালককে ফেরত চেয়ে আবেদন জানিয়েছে যুক্তরাষ্ট্র। কিন্তু সেই আবেদনে সাড়া দেয়নি দক্ষিণ কোরিয়া। সোমবার সিউলের একটি আদালত ওই আবেদন খারিজ করে দিয়েছে। সিউলে হাইকোর্ট জানিয়েছে, শিশু পর্নোগ্রাফির ওয়েবসাইটের পরিচালক সন জং উয়োকে ফিরিয়ে নিতে চায় যুক্তরাষ্ট্র। সন জং উয়ো যে ওয়েবসাইটগুলো চালাতেন, তা বন্ধ করে দিয়েছে দক্ষিণ কোরিয়া। আর দক্ষিণ কোরিয়া সরকার মনে করে, তিনি অন্য কোনো দেশে না গিয়ে সেই দেশেই থাকলে ওয়েবসাইট শিশুদের জন্য পর্নমুক্ত রাখার পথ সহজ হবে। ইয়ুনহাপ নিউজ এজেন্সি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন