ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

সঙ্গীতে আরেক নক্ষত্রপতন কাঁদছে পুরো ইন্ডাস্ট্রি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ৯:৫৭ পিএম | আপডেট : ১০:০১ পিএম, ৬ জুলাই, ২০২০

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। সোমবার (৬ জুলাই) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে রাজশাহীর মহিষবাথানের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গুনী এই শিল্পীর মৃত্যুতে সঙ্গীতাঙ্গন তো বটেই, গোটা শোবিজ দুনিয়াতে নেমেছে কালো মেঘের ছায়া।
 
ঢাকায় সিনেমার সবাই তাঁকে এন্ড্রু কিশোর নামেই চিনতেন। নিজ গুনে ‘প্লেব্যাক সম্রাট’ উপাধি অর্জন করেছিলেন তিনি। যার কন্ঠে গেল কয়েক দশকে অসংখ্য সুপারহিট গান উপহার পেয়েছে সঙ্গীতপ্রেমীরা।
 
যখন পশ্চিম আকাশের সূর্য অস্তমিত হয়, ঠিক সেই মুহুর্তেই এই অসামান্য মানুষটির জীবন প্রদীপ নিভে যায়। তার মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই মুষড়ে পড়েছেন শোবিজ তারকারা। এদিন প্রিয় শিল্পীর মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রদ্ধা জানাচ্ছেন তারকারা।
 
শ্রোতাপ্রিয় এই শিল্পীর মৃত্যুতে পুরনো স্মৃতি রোমন্থন করে সাবিনা ইয়াসমিন বলেন, এন্ড্রু কিশোরের মৃত্যুর খবরটি আমাকে স্তম্ভিত করে দিয়েছে। তার আত্মার শান্তি কামনা করছি। ওর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। 
 
তিনি এও বলেন, ক্যারিয়ারে আমরা একসঙ্গে অসংখ্য গানে কণ্ঠ দিয়েছি। তার সঙ্গে আমার অনেক মধুর স্মৃতি জড়িয়ে রয়েছে। ওর মৃত্যুর খবর শোনার পর থেকে সেই মধুর স্মৃতিগুলো এখন যন্ত্রনায় রুপান্তিত হয়েছে।
 
কুমার বিশ্বজিৎ বলেন, এই খবরটি শোনার পর থেকে বিশ্বাসই করতে পারছি না। গতকালই দাদাকে নিয়ে গুজব রটেছিল। এরপর থেকে একধরনের দুশ্চিন্তায় ছিলাম। দাদা আমাদের ছেড়ে চলে গেলেন। অবিভাবকহীন হয়ে গেলাম। এই শোক দাদার পরিবার শিগগিরই কাটিয়ে উঠুক।
 
এন্ড্রু কিশোরের দীর্ঘদিনের সহশিল্পী কনক চাপা জানান, দাদার চলে যাওয়াতে ইন্ডাস্ট্রির অপূরণীয় ক্ষতি হয়ে গেল। যে ক্ষতি কখনোই পূরণ করা সম্ভব নয়। এক বিস্ময়কর দম আমাদের মাঝ থেকে হারিয়ে গেল! যে দম ছড়িয়ে পড়তো আকাশে-বাতাসে, নদীতে-সাগরে, তাদের সবাইকে জড়িয়ে দিত সুরের আরামদায়ক উষ্ণতায়। দাদার বিদেহি আত্মার শান্তি কামনা করছি। তাঁর কাছের মানুষ, শুভাকাঙ্ক্ষী ও পরিবারের প্রতি হৃদয় থেকে সমবেদনা জানাই।
 
এছাড়া রুনা লায়লা, সামিনা চৌধুরী, শওকত আলী ইমন, আসিফ আকবর, নায়ক শাকিব খান, আরিফিন শুভ, সিয়াম আহমেদ সহ অসংখ্য তারকারা এন্ড্রু কিশোরের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা জানাচ্ছেন।
 
এদিকে গেল বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাড়ি জমিয়েছিলেন এন্ড্রু কিশোর। এরপর শরীরে ক্যান্সারের উপস্থিতি মিললে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তার চিকিৎসা শুর হয়। সেখানে চিকিৎসক লিম সুন থাইয়ের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তিনি।
 
শারীরিক অবস্থার উন্নতি হলে গত মাসের ১১ তারিখে দেশে ফিরেছেন এন্ড্রু কিশোর। দেশের ফিরে রাজধানী ঢাকায় সপ্তাহ খানেক কাটিয়ে রাজশাহীর বাড়িতে রওনা হন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই সংগীতশিল্পী।
 
উল্লেখ্য, ১৯৭৭ সালে 'মেইল ট্রেন' সিনেমার 'অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ' শিরোনামের গান দিয়ে প্লেব্যাক শিল্পী হিসেবে নিজের নাম লেখান এন্ড্রু কিশোর। তবে এ জে মিন্টু পরিচালিত 'প্রতীজ্ঞা' সিনেমার এক চোর যায় চলে গানের মধ্যে দিয়ে শ্রোতাদের মন জয় করেন তিনি। পাশাপাশি সম্মাননা হিসেবে ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন কিংবদন্তি এই শিল্পী।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Parimal Biswas ৮ জুলাই, ২০২০, ১:১০ এএম says : 0
I like his song
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন