ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

হাসপাতালে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে না

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০০ এএম

স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান বলেছেন, হাসপাতালে যে মানের চিকিৎসা দেয়া উচিত তা দেয়া হচ্ছে না। আমি নিজেই তার প্রমাণ। পাশাপাশি হাসপাতালে রোগী ভর্তি হতে পারছে না, এই সমস্যা বাংলাদেশে প্রকট। গতকাল রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বাস্থ্য সচিব। সেবার মনোভাব নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে সচিব বলেন, চিকিৎসকরা যদি দায়িত্বে গাফিলতি করে তাহলে সাধারণ মানুষ কোথায় যাবে।

করোনার চিকিৎসায় প্লাজমা নিয়ে কেউ যেন ব্যবসা করতে না পারে সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয় সার্বক্ষণিক তদারকি করছে বলেও জানান আব্দুল মান্নান। সাধারণ মানুষকে সেবা দেয়া নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের মধ্যে সমন্বয়হীনতা ছিলো। আর যেন কোনো সমন্বয়হীনতা না থাকে সে লক্ষ্যে কাজ করে যাওয়ার কথাও জানান স্বাস্থ্য সচিব। স্বাস্থ্যখাতে ঘুষ, দুর্নীতি ও সিন্ডিকেট হয়তো থাকবে। তবে, যতদিন বাঁচবেন ততদিন মানুষের কল্যাণে কাজ করে যেতে চান স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের নতুন সচিব মো. আব্দুল মান্নান।

এদিকে, প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও, হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা কমছে। আক্রান্তরা বলছেন, সেবা না পাওয়ার শঙ্কা আর ভোগান্তি থেকে বাঁচতে হাসপাতালমুখো হচ্ছেন না তারা। অন্যদিকে স্বাস্থ্য অধিদফতর বলছে, প্রথম দিকের আতঙ্ক কাটিয়ে উঠেছে সাধারণ মানুষ। সেই সঙ্গে সচেতনতাও বেড়েছে। তাই হাসপাতালে ভিড় কম। আর জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, করোনা চিকিৎসায় এখনো রোগীবান্ধব হাসপাতাল গড়ে তুলতে পারেনি সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন