ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করলো ইউকেএইড ও কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ২:৫৮ পিএম

যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড-এর সহযোগিতায়, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর সার্বিক তত্ত্বাবধানে এবং বেসরকারী উন্নয়ন সংস্থা খুলনা মুক্তি সেবা সংস্থা (কগঝঝ) ব্যবস্থাপনায় “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে খুলনা বিভাগের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিকট সরকারি স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থাসমুহের জন্য করোনা সংক্রমন প্রতিরোধ সামগ্রী ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়েছে। প্রকল্পের বাস্তবায়নকারি প্রতিষ্ঠান খুলনা মুক্তি সেবা সংস্থা (কগঝঝ) এর ব্যবস্থাপনায় খুলনা জেলার দাকোপ, সাতক্ষীরা পৌরসভা ও বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার হেলথ্ কমপ্লেক্স এবং এফডব্লিউসিসহ সব ধরনের সরকারি স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থাসমূহের পেশাদারদের জন্য ২২ ধরণের ১২,৭৪৯ সংখ্যক ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
উক্ত ভার্চুয়াল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর খুলনা বিভাগের সম্মানিত যুগ্ম-সচিব ও বিভাগীয় পরিচালক মোঃ হাবিবুল হক খান। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাট জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকগণ। পাশাপাশি আরো উপস্থিত ছিলেন, ইউকে এইড-এর প্রতিনিধি ডিএফআইডি’র হেলথ এ্যাডভাইজার ডা. শফিকুল ইসলাম, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর ইন্টারিম কান্ট্রি ডিরেক্টর হাসিনা রহমান, ইএইচডি প্রকল্পের কনসোর্টিয়াম পরিচালক সুমন সেনগুপ্ত সহ প্রকল্পের অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ হাবিবুল হক খান, ইউকে এইড, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এবং কেএমএসএস-কে এই করোনা মোকাবেলায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামাদি প্রদানের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।
ইএইচডি প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা কেএমএসএস নির্ধারিত ৩টি উপজেলার ইউএনও এবং সিভিল সার্জন অফিসের সাথে সমন্বয় করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স/এফডব্লিউসি এর ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় ইত্যাদি স্বাস্থ্যসেবা প্রদানকারী পেশ্জাীবীদের জন্য সর্বমোট ৪০০০ টি সার্জিকাল মাস্ক, ৫৯৪০ সার্জিকাল গ্লাভস্, ৬০০ টি কভারঅল, ২০০ টি এফএফপি ২ মাস্ক, ২০০ টি ফেসশিল্ড, ৪৬ টি ইনফ্রারেড থার্মোমিটার, ১৭৩৪ টি আইপিসি ও ২৯ টি হ্যান্ডওয়াশিং স্টেশন বিভাগীয় পরিচালক (পরিবার পরিকল্পনা) এর নিকট হস্তান্তর করা হয়।
উক্ত হস্তান্তর অনুষ্ঠানে খুলনা মুক্তি সেবা সংস্থা (কগঝঝ)-এর নির্বাহী পরিচালক আফরোজা আক্তার মঞ্জু বলেন, “কেএমএসএস এর এই কাজে পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর খুলনা বিভাগের সম্মানিত কর্মকর্তারা যে ভাবে সহায়তা প্রদান করেছেন, সে জন্য তিনি তাদের প্রতি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন” একই সাথে তিনি দাতা সংস্থা ইউকে এইড এর প্রতিও আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন দাতা সংস্থার সহযোগীতা ছাড়া এতবড় একটা কাজ কেএমএসএস এর একার পক্ষে করা দূরহ ছিল।
সমগ্র ভার্চুয়াল হস্তান্তর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কেএমএসএস এর প্রোগ্রাম ডাইরেক্টর জনাব মো: নাসিমুল হক রনি।
উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ত্বাবধানে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর সহযোগিতায় খুলনা মুক্তি সেবা সংস্থা (কগঝঝ) খুলনা বিভাগের ৩টি জেলার ৭টি উপজেলায় এই প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন