শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টঙ্গীবাড়ীতে মসজিদের ভিতর দিয়ে বইছে পদ্মার খরস্রোত, সহসাই বিলিন হয়ে যাবে মসজিদটি

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৩:৪৬ পিএম

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাইয়ার পার এলাকার একটি মসজিদের ভেতর দিয়েই বইছে আগ্রাসী পদ্মার স্রোত সহসাই বিলিন হয়ে যাবে মসজিদটি। বর্ষার মরসুমে উজান হতে নেমে আসা ঢলের পানির তিব্র স্রোত টঙ্গিবাড়ী উপজেলার পদ্মা নদী দিয়েই বয়ে যাচ্ছে। ফলে টঙ্গিবাড়ী উপজেলার নতুন নতুন এলাকা প্রতিনিয়ত পানিতে তলিয়ে যাচ্ছে। সেই সাথে বৃদ্ধি পেয়েছে পদ্মা নদীর তীর অঞ্চলে ভাঙ্গন। টঙ্গিবাড়ী উপজেলার পাঁচগাও, হাসাইল, কামাড়খাড়া দিঘিরপাড় ইউনিয়নের ৭ কিলোমিটার এলাকা জুড়ে পদ্মা নদীতে ভাঙ্গন দেখা দিয়েছে।

সরেজমিনে টঙ্গিবাড়ী উপজেলার হাইয়ার পার এলাকায় গিয়ে দেখা গেছে, হাইয়ারপাড় জামে মসজিদটির ৯০ ভাগ এলাকা পদ্মা নদীর মধ্যে চলে গেলেও মসজিদটি এখনো দাড়িয়ে আছে এবং মসজিদের ফ্লোরের অনেক অংশ নদীতে বিলিন হয়ে গেছে।
মসজিদের ভিতর দিয়ে তিব্র গতিতে স্রোত প্রবাহিত হচ্ছে। যে কোন মুহুর্তে মসজিদটি পদ্মা নদীতে বিলীন হয়ে যাবে।
ওই এলাকার বাসিন্দা মোঃ মকবুল হোসেন (৫০) বলেন আমরা জন্মের পর হতেই দেখছি এখানে একটি মাদ্রাসা ও মসজিদ ছিলো আমার পূর্ব পুরুষরাও এ মসজিদে নামাজ আদায় করতো। মসজিদটি অনেক সুন্দর করে আমরা সমাজ বাসী সবাই মিলে মসজিদেটি তৈরী করেছিলাম আর এখন এই মসজিদটি পদ্মা নদীতে ভেঙে পরে যাচ্ছে তাই এখানে একটা ছাপড়াঘর তুলে সেখানেই নামাজ আদায় করতাছি।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার জানান, ভাঙ্গন রোধে ১৮০ মিটার বাধ বালু ভর্তি জিএ ব্যাগ ফেলে নির্মাণ করছে পানি উন্নায়ন বোর্ড। আমরা ভাঙ্গন কবলিত স্থানগুলো একাধিকবার পরিদর্শন করেছি এবং উদ্ধতন কর্তপক্ষকে অবহিত করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shekh Md MamunurRashid ৭ জুলাই, ২০২০, ১১:০২ পিএম says : 0
ভাংগন রোদে প্রশাসনের উদ্যোগে কিছু করতে হবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন