ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ইন্দুরকানীতে রাস্তার সরকারী গাছ বিক্রির অভিযোগ

ইন্দুরকানী (পিরোজপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৩:৫৪ পিএম

পিরোজপুরের ইন্দুরকানীতে রাস্তার সরকারী গাছ বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপজেলার পত্তাশী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রাম বাসীর পক্ষে মো. আলী আজিম জেলা প্রশাসক সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ রয়েছে, ওই গাছ বিক্রির সাথে জড়িত রয়েছে উপজেলার পত্তাশী ইউনিয়নের দায়িত্বে থাকা বন কর্মকর্তা অনুপ মিস্ত্রী ও স্থানীয় মোতালেব খানের পুত্র রাজীব খান।
গত ৫ জুলাই দেয়া লিখিত অভিযোগ সূত্রে ও স্থাণীয়দের দেয়া তথ্য মতে জানা গেছে, রাজিব খানের বাড়ির সামনে থেকে খেজুরতলা বাজার পর্যন্ত রাস্তার দেড় কি.মি. রাস্তার দুই পাশের সরকারী গাছ ঘুর্নিঝড় বুলবুল ও আম্ফানের আঘাতে কাত হয়ে পড়ে। ওই সব গাছ বনবিভাগের উদ্যোগে কেটে তা ওই রাজিব খানের কাছে জিম্মা রাখেন বন বিভাগ। উপজেলা বন প্রহরী অনুপ মিস্ত্রির জোগ সাজসে রজিব খান স্থানীয় লোকের কাছে ওই সব গাছ বিক্রি করেন। স্থানীয়রা আরো বলেন,ঘুর্ণিঝড় বুলবুলে পরে কাছ কেটে নেওয়ার অভিযোগ একাধিক জাতীয় পত্রিকায় প্রকাশিত হওয়া সত্বেও রাজিব খনের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি ।
ওই সব গাছের কিছু অংশ ক্রয় করা আ: ছত্তার জানান, তিনি রাজীব খানের কাছ থেকে ওই গাছের ৪ পিচ ক্রয় করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত রাজিব খান ও বন প্রহরী অনুপ মিস্ত্রি তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন। রাজিব খান বলেন,আমার বিরুদ্ধে গাছ কেটে বিক্রি করার অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। পরে যাওয়া গাছ আমার জিম্মায় আছে। আর বন প্রহরী অনুপ মিস্ত্রি বলেন, ওই গাছ স্থানীয় রাজীব খানের কাছে জিম্মা রাখা হয়েছে। ওই গাছ তার কাছ থেকেই বুঝে নেয়া হবে।
উপজেলা বন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান বলেন, ঘুর্ণিঝড় বুলবুল ও আম্ফানে পরে যাওয়া গাছ রাজিব খানের জিম্মায় রাখা হয়েছে । গাছ বিক্রির করার অভিযোগ শুনছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ জানান, সরকারি গাছ বিক্রির একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন